নেত্রকোনায় অপহৃত শিশু সিলেটে উদ্ধার  নারী গ্রেপ্তার

নেত্রকোনায় অপহৃত শিশু সিলেটে উদ্ধার  নারী গ্রেপ্তার
ছবিঃ সংগৃহীত

সিলেট অফিস: ৬ এপ্রিল, মঙ্গলবার।।নেত্রকোনা থেকে অপহরণের পর সিলেট থেকে উদ্ধার করা হয়েছে শিশু পূজাকে। মামলার ২৪ ঘণ্টার মধ্যে মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে সিলেটের কোতোয়ালি থানার আওতাধীন আখালিয়া এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এসময় অপহরণকারী কাজের বুয়া রিনা আক্তারকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশ জানায়, উদ্ধার হওয়া শিশু ও আটক নারীকে সিলেট থেকে নিয়ে যাওয়া হচ্ছে। শিশুটিকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হবে।
অভিযান টিমের সদস্য নেত্রকোনা মডেল থানার এসআই নামজুল হুদা জানান, গত রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় নেত্রকোনা শহরের নাগড়া বেবি আইসক্রিম সংলগ্ন রিপন দেবনাথের বাসা থেকে তার ৩ বছরের শিশুকন্যাকে অপহরণ করে নিয়ে যান রিনা নামের এক কাজের বুয়া। ঘটনার সময় শিশুটির মা ইতি দেবনাথ মশার কয়েল কেনার জন্য পাশের দোকানে গেলে সুযোগ বুঝে রিনা আক্তার বাসায় ঢুকে পড়ে এবং চকলেট কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে শিশু পূজাকে অপহরণ করে পালিয়ে যায়। এ ঘটনায় শিশুটির পিতা রিপন বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।
পুলিশ সুপারের নির্দেশে ইন্সপেক্টর তদন্ত সোহেল রানার নেতৃত্বে মডেল থানার পুলিশ ও গোয়েন্দা পুলিশের একটি যৌথ আভিযানিক দল শিশু উদ্ধার ও আসামি গ্রেপ্তারের অভিযানে নামে। প্রায় ২০ ঘণ্টার নিরবচ্ছিন্ন অভিযানে আধুনিক তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার সকালে সিলেট মেট্রোপলিটন এলাকার কোতোয়ালি থানার আখালিয়া এলাকা থেকে শিশু পূজাকে উদ্ধার করা হয় এবং অপহরণকারী রিনা আক্তারকে গ্রেপ্তার করা হয়।
তিনি আরও জানান, গ্রেপ্তার রিনার বাড়ি সিলেটে। প্রায় ৬ মাস আগে রিনা নেত্রকোনার খাইরুল নামের এক মাদকাসক্ত যুবকের সঙ্গে বিয়ের সুবাদে সেখানে যান। এরপর বিভিন্ন বাসায় গৃহপরিচারিকার কাজ করে জীবিকা নির্বাহ করতেন তিনি। শিশুটিকে বিক্রির উদ্দেশে না কি অন্য কোনো কারণে অপহরণ করা হয়েছিল তা জিজ্ঞাসাবাদ শেষে বলা যাবে।