নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারী এখন ঢাকায় 

নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারী এখন ঢাকায় 
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান। স্টাফ রিপোর্টার।।  ২২ মার্চ, সোমবার।।  স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে আজ ২২ মার্চ সোমবার সকালে ঢাকায় এসেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারী।

আজ সকাল ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৷ বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

২১ বার তোপধ্বনির পর বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিদ্যা দেবী জাতীয় স্মৃতিসৌধের দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন এবং একটি গাছের চারা রোপণ করেন। বিকালে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর যৌথ উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন।

আগামীকাল ২৩ মার্চ মঙ্গলবার ঢাকা ছেড়ে যাওয়ার আগে তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরস্থ স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

নেপালের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রেসিডেন্টের অফিস, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র কর্মকর্তারা নেপালের প্রেসিডেন্টের সফর সঙ্গী হিসেবে রয়েছেন।