ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" অর্জন করলো জবির ১৮জন রোভার।

এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার গ্ৰুপ হতে যে ১৮ জন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদরদপ্তর কর্তৃক প্রদানকৃত ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" অর্জন করেছে।

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" অর্জন করলো জবির ১৮জন রোভার।
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ।।জবি প্রতিনিধি।।দেশের সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে এইবার ১৮ জন রোভার বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদরদপ্তর কর্তৃক প্রদানকৃত "ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড "অর্জন করেছে ।

অগ্নি নির্বাপণ, বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।গত ২৭ জুন রোজ সোমবার জাতীয় কাউন্সিলের ৫০তম (সুবর্ণ জয়ন্তী) বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ড ঘোষণা করে বাংলাদেশ স্কাউটস।
এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার গ্ৰুপ হতে যে ১৮ জন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদরদপ্তর কর্তৃক প্রদানকৃত ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" অর্জন করেছে।তারা হচ্ছেন মো: কামরুল হাসান, মামুনুর রশিদ, আলমগীর হোসেন, সুমনা আক্তার, আনোয়ার হোসেন, নেসার উদ্দিন, আমিনুল ইসলাম বাবু, এস. এম. শাহাদাত হোসেন অনু, খালেদা ইয়াসমিন স্বপ্না, হোসাইন মোহাম্মদ গোলাম রাজিক আদন, হিরা সুলতান, রিয়াদ হোসেন, তনিমা ইসলাম, ফারহানা, মারিয়া জাহান, আব্দুল ওয়াহাব, মুস্তাফিজুর রহমান ও মোঃ রাশেদ ।
এ ব্যাপারে জবি রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবেক সভাপতি মোল্লা মামুন হাসান বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও মানবতার সেবায় নিয়োজিতদের প্রতিবছর কাজের সম্মাননা হিসেবে স্কাউটের সদর দপ্তর থেকে এই অ্যাওয়ার্ডগুলো দেওয়া হয়। এর পরের ধাপ হলো স্কাউটসের সর্বোচ্চ সম্মানীয় প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড। এ পর্যন্ত জবি থেকে মোট ৩০ জন প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে যা বাংলাদেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশি। প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেতে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড দুইটি আমাদের গ্রুপকে অনুপ্রেরণা দিবে।