নির্বাচন ভাবনা ঢাকা-১৪, কে হবেন সংসদ সদস্য?

নির্বাচন ভাবনা ঢাকা-১৪, কে হবেন সংসদ সদস্য?

আজকাল বাংলা ডেস্ক।।০৭ জুন, সোমবার।। ঢাকা-১৪ আসনের উপনির্বাচনকে সামনে রেখে সম্ভব্য প্রার্থীদের দৌড় ঝাপ বেশ লক্ষনীয়। আসনের আওয়ামী লীগ দলীয় এম পি আসলামুল হক আসলামের আকস্মিক মৃত্যুতে সংসদের এই আসনটি শূণ্য ঘোষণা করা হয়। রাজনীতির মেরুকরণে মতামত ও দর্শন ভিন্নতা নিয়ে এ পর্যন্ত উল্লেখিত আসনে ১৮-২০ জন প্রার্থী পোস্টার ছাপিয়ে দোয়া চেয়েছেন। ধারণা করা হচ্ছে সবাই দলের টিকিট পেতে নিজ নিজ পরিসরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

পোস্টারে অনেক হেভি ওয়েট নেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের অনেক কেই দেখা যায় যারা ঢাকা-১৪ আসনের এম পি হতে ইচ্ছুক। সর্বশেষ আওয়ামীলীগের মনোনয়ন কাকে দেয়া হবে বা কে হবেন আওয়ামীলীগের প্রার্থী কেন্দ্র থেকে এ বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা হয়নি। তাই সবাই আশা নিয়ে যার যার স্থান থেকে নির্বাচনী কাজ করে চলেছেন। 

এই আসনের ভোটারদের মধ্যেও নির্বাচন ঘিরে দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এছাড়াও সাধারণ কর্মীরাও রয়েছে চুপ চাপ। দল থেকে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষেই কাজ করার অংগিকার তৃনমুল আওয়ামিলীগ মাঠ কর্মীদের। 

আওয়ামিলীগ সমর্থক অনেক প্রার্থীর ভীড়ে বেশ কয়েকজনের নাম খুব শোনা যাচ্ছে। ধারণা করা হচ্ছে এদের মধ্যে থেকেই কেউ একজন দলের টিকিট পেতে পারেন। তাদের মধ্যে অন্যতম যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল, সাবেক এম পি সাবিনা তুহিন, মনোয়ার হোসেন ডিপজল এবং শাহ আলী থানার বর্তমান আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু। তবে সর্বশেষ কে হবেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য তা নির্বাচনের আগে বলা মুশকিল।  

তবে মাঠপর্যায়ের এক জরিপে দেখা যায় শাহ আলী থানার বর্তমান আওয়ামিলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টুর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বিশেষ করে তিনি এই নির্বাচনী এলাকার স্থায়ী  সন্তান,  বঙ্গবন্ধু শেখ মুজিব আদর্শের সৈনিক, ছাত্রলীগ থেকে আওয়ামিলীগ এর রাজনীতির সাথে জড়িত হয়ে অদ্যবধি দলের প্রতি ভালোবাসায় নির্লিপ্ত ভাবে কাজ করে যাচ্ছেন। একজন সাদা মনের মানুষ হিসেবে তিনি সর্বজন বিদিত। 

আজকাল বাংলার প্রতিনিধির সাথে কথা বলার সময় তিনি বলেন, আমি বঙ্গবন্ধু শেখ মুজিব আদর্শের সৈনিক, বঙ্গবন্ধুকে ভালোবেসে আওয়ামিলীগ এর রাজনীতির সাথে জড়িত হয়েছি। দলের জন্যে অনেক ত্যাগ করেছি, বিরোধী দলীয় নির্যাতন, মামলা হামলা সহ্য করেছি। সর্বোপরি আমি বাংলাদেশ আওয়ামীলীগের একজন ক্ষুদ্র কর্মী। আমার দল আমাকে নমিনেশন দিলে আমি সাধারণ জনগনের কল্যানে নিজেকে আরো বেশি নিয়োজিত করতে পারবো। ঢাকা-১৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগ এর মনোনয়ন প্রত্যাশী ও সকলের কাছে দোয়া প্রার্থী ।