নীলফামারীতে জঙ্গী আস্তানায় র‍্যাবের অভিযান, গ্রেফতার ৫ জঙ্গী

নীলফামারীতে জঙ্গী আস্তানায় র‍্যাবের অভিযান, গ্রেফতার ৫ জঙ্গী
ছবিঃ সংগৃহীত

জাহিদুল হাসান জাহিদ। স্টাফ রিপোর্টার।। নীলফামারী সদরের সোনারায়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ জঙ্গীকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার(৪ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে এগারটা পর্যন্ত একটি বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় জাহেদুল ইসলাম (২৮), ওহেদুল ইসলাম (২৬), ওয়াহেদ আলী (৩০), আব্দুল্লাহ আল মামুন সুজা (২৬), নুরুল আমিন (২৮) ৫ জঙ্গীকে আটক করা হয়। ওসময় বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাবের বোমা ডিজপোজাল ইউনিট।

সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে এসে পৌঁছান র‌্যাবের বোমা ডিজপোজাল ইউনিটসহ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক। কমান্ডার শেখ আল মঈন সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ সকাল থেকে সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বোমা ডিজপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব -১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে। বিকেলে রংপুরে অভিযানে বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে জানানো হবে বলে জানান তিনি।

এদিকে এই ঘটনা কেন্দ্র করে বাড়ির আশেপাশে হাজারো মানুষ ভীড় জমায়। র‌্যাব কর্মকর্তা শেখ আল মঈন বলেন ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। রংপুর অঞ্চলে সে এই কাজ করতো।

র‌্যাব - ১৩ রংপুরের পরিচালক রেজা আহমেদ জানান, আটক হওয়া ৫ জন ওই বাড়িতে বসে জঙ্গী কার্যক্রম চালিয়ে আসছিল বলে ধারণা করছি আমরা। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। তারপর সংবাদ সম্মেলন করে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।