নীলফামারীতে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-২

নীলফামারীতে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-২
ছবি সংগৃহীত

স্টাফ রিপোর্টার।। নীলফামারীতে ট্রেন ও ইটবোঝাই ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের হেলপার সাকিল হোসেন(২২) ঘটনাস্থলে মারা গেছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে ঘটনাটি ঘটেছে ডোমার উপজেলার চিলাহাটি রেলষ্টেশনের অদুরে কাজিরহাট অরক্ষিত লেভেন ক্রসিং এ। এ ঘটনায় আহত হয় ২ জন। এরা হলো ট্রাক চালক হাসান মাহমুদ(৩৫) ও ইট ব্যবসায়ী আনিছুর রহমান(৪০)। তাদের ডোমার উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই দুর্ঘটনার ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারী হয়ে দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। চিলাহাটি রেলষ্টেশনে আটকা পড়েছে খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস।
প্রত্যক্ষদর্শী জুয়েল বসুনিয়া জানান, নওগাঁ থেকে আসা ইটবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কাজিরহাট লেবেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা মেইল ট্রেনটি খুলনা অভিমুখে যাচ্ছিল। ওই লেবেল ক্রসিংটি অরক্ষিত। সেখানে কোন গেটম্যান নেই। সেখানে রেলওয়ে বিভাগের সাইডবোর্ড রয়েছে গেটম্যান নেই-দেখে শুনে চলাচল করুন। এ অবস্থায় ইটের ট্রাকটি লেবেল ক্রসিং পার হওয়ার সময় ওই ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনাস্থলে নিহত হয় ট্রাকের হেলপার সাকিল ও আহত হয় ট্রাক চালক ও ইটব্যবসায়ী সহ ২ জন। ট্রাকচালক ও হেলপারের বাড়ি নওগাঁয়। আর ইটব্যবসায়ীর বাড়ি বোদাপাড়া কাজিরহাটে। সে ইট এসে গ্রামে ইট বিক্রির ব্যবসা করে।


চিলাহাটি রেলষ্টেশন মাষ্টার আশরাফুল ইসলাম জানান, সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে যায় খুলনাগামী “খুলনা মেইল” ট্রেনটি। এরপর ৭ মিনিট পর খবর পাই চিলাহাটি থেকে ৫ কিলোমিটার অদুরে কাজিরহাট লেবেল ক্রসিং এ একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। তিনি জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এলেই উদ্ধার কাজ শুরু হবে। সকাল সারে ১০ টা পর্যন্ত উদ্ধারকারী রিলিফ ট্রেন না পৌছায় উদ্ধার কাজ শুরু হয়নি। ফলে এই রুটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে।