নীলফামারীর আবু সুফিয়ান’চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি নির্বাচিত

নীলফামারীর আবু সুফিয়ান’চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি নির্বাচিত

স্টাফ রিপোর্টার।। গত ৩১ জুলাই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পুর্নাঙ্গ কমিটি প্রকাশিত হয়। এই কমিটিতে সহ সভাপতি পদে আসেন আবু সুফিয়ান।

আবু সুফিয়ানের বাড়ি নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের বেলতলী গ্রামে। তার বাবা মোঃ আবুল কাশেম পেশায় একজন শিক্ষক। বর্তমানে তিনি অবসর গ্রহন করেছেন।

সদ্য দায়িত্বপ্রাপ্ত সহ সভাপতি  আবু সুফিয়ান  বলেন, ‍‍“আমি যখন স্কুলে পড়ি তখন আমার চাচা শহীদুল আলমের হাত ধরে প্রথম আসাদুজ্জামান নূর ভাইয়ের রাজনৈতিক প্রোগ্রামে যাই। আসাদুজ্জান নূর ভাইকে দেখে রাজনীতিতে এসেছি। সেই থেকে রাজনীতির প্রতি টান। রাজনীতিতে আমার আইডল আসাদুজ্জামান নূর ভাই।”

চাচা  মো শহীদুল  আলম ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছিলেন। দায়িত্বে থাকা অবস্থায় দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

তিনি তাঁর চাচাকে স্বরণ করে বলেন,” চাচা আজ বেঁচে থাকলে আমার এই সাফল্য দেখে অনেক খুশি হতেন।”

আবু সুফিয়ান তার জেলা, উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের রাজনীতির সাথেও যুক্ত। খোকশাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি বলেন, “আমি জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য জনাব আসাদুজ্জামান নূর (সাবেক সংস্কৃতি মন্ত্রী), নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব এ্যাডভোকেট মমতাজুল হক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন ভাই ও বাংলাদেশ ছাত্রলীদের সভাপতি জনাব আল নাহিয়ান খান জয় ভাইয়ের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

উল্লেখ যে,২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারন সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষনা করে কেন্দ্রীয় কমিটি। করোনা ও বিভিন্ন বৈশ্বিক দুর্যোগ পরিস্থিতির কারনে তিন বছর পর ৩৭৬ সদস্যের পুর্নাঙ্গ কমিটি  করা হয়েছে।