নিষ্ঠাবান রাজনৈতিক ও সমাজকর্মী ছিলেন কমরেড সুনীল সাহা

নিষ্ঠাবান রাজনৈতিক ও সমাজকর্মী ছিলেন কমরেড সুনীল সাহা
ছবিঃ সংগৃহীত

 মো. নজরুল ইসলাম।। মানিকগঞ্জ।।"যুক্তিবাদী বিজ্ঞানভিত্তিক অসাম্প্রদায়িক চর্চায় সমাজের ইতিবাচক  বিকাশ ঘটবেই " শোষিত মানুষের পক্ষে শ্রেণী সংগ্রামের শ্রম বিফলে যেতে পারে না।

আরো একজন নক্ষত্রের পতন মেনে নিতে পারছি না। আজ মানিকগঞ্জ সদর উপজেলাধীন গড়পাড়া ইউনিয়ন,গাঙ্গলীনগর গ্রামের কৃতিমান লাল পতাকার লড়াকু সৈনিক কমরেড সুনীল সাহা(৫৩) হৃদ ক্রিয়া বন্ধ হয়ে সকাল ১১.০০ ঘটিকায় তার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
কমরেড সুনীল সাহা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি গড়পাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালনসহ পাগলের মতোন মেহনতী মানুষের মুক্তি সংগ্রামে কাজ করছেন দীর্ঘদিন। তিনি পেশায় একজন ব্যাবসায়ী হলেও যুক্তি দিয়ে কথা বলতেন। নিয়মিত সাপ্তাহিক একতা ও দৈনিক পত্রিকাসহ প্রগতিশীল বই পড়ার নেশা ছিলো বেশি,ব্যাবসা ও অর্থকড়ির নেশা ছিলো খুবই কম। একসময় পার্টির সার্বক্ষণিক কর্মী ছিলেন। তার অনলবর্ষী বক্তৃতায় সাধারণ মানুষ মুগ্ধ হয়ে শুনতেন। কমরেড সুনীল সাহা নেই মেনে নিতে পারছি না।কমরেড সুনীল সাহা লাল সালাম।। মৃত্যুকালে তার মা,স্ত্রী, দুই পুত্র ও এক কণ্যাসহ অসংখ্য গুণগ্রাহীকে কাঁদিয়ে না ফেরার দেশে পারি জমান। তার অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড আজাহারুল ইসলাম আরজু, গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আফসার উদ্দিন সরকার, সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, সাধারণ সম্পাদক কমরেড মুজিবুর রহমান মাস্টার, সহকারি সাধারণ সম্পাদক কমরেড আরশেদ আলী মাস্টার, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি কমরেড বিমল রায়, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মো. নজরুল ইসলাম প্রমুখ। 
শোক বার্তায় তার অকাল মৃত্যুতে শোকাভিভূত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তার আত্মার শান্তি কামনা করেন। শোষণ মুক্ত সমাজ প্রগতির লড়াই সংগ্রামে তার অবদান বিফলে যাবে না। তার রক্তপতাকা হাতে নিয়ে আমরা একদিন সমতার সমাজ বিনির্মানের পথ রচনা করবই।