নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দলের’ পলাতক সদস্য গ্রেফতার

নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দলের’ পলাতক সদস্য গ্রেফতার
ছবি সংগৃহীত

জাহিদুল হাসান জাহিদ।স্টাফ রিপোর্টার।। নীলফামারীর জলঢাকা থেকে নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দলের’ জলঢাকা উপজেলার নায়েক জাকির হোসেনকে(৩২) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
মঙ্গলবার ভোরে দক্ষিণ বগুলাগাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই এলাকার আজিজুল ইসলামের ছেলে। বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রেজানুর রহমান জানান, গেল বছরের ১১মার্চ রাতে জলঢাকা শহরের বগুলাগাড়ি বারঘরি এলাকার মিলনের বাড়িতে নাশকতার পরিকল্পনা করছিলো এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।
সে সময় নিষিদ্ধ এই সংগঠনটির সমগ্র দেশের দায়িত্বে থাকা তত্বাবধায়ক গাইবান্ধা জেলার সাইফুল আলম(৩৭) ও প্রচার সম্পাদক জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের জিকরুল আহমেদকে(৩২) গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।
এ ঘটনায় সাইফুল আলম, জিকরুল আহমেদ, মিলন, নুরুন্নবী ও জাকির হোসেনের নামে জলঢাকা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন জলঢাকা থানার উপ-পরিদর্শক নিশার আলী তিতুমীর। গ্রেফতার জাকির এজাহার নামীয় আসামী ছিলেন।
জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) হারুন উর রশিদ জানান, গ্রেফতার জাকিরকে বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহদেব চন্দ্র রায়ের আদালতে তোলা হলে ম্যাজিস্ট্রেটের কাছে সেদিনের ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। পরে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাড়িতে উপস্থিত হয়েছে মর্মে গোপনে জানতে পেরে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
গোয়েন্দা পুলিশের ওসি বলেন, মামলায় এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হলো। অন্য আসামীকেও গ্রেফতারের চেষ্টা চলছে।
গোয়েন্দা পুলিশ সুত্র জানায়, মামলার এজাহার ভুক্ত আসামী জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের গাবরোল বালাপাড়া এলাকার মাকছুদার রহমানের ছেলে নুরুন্নবীকে(২০) গেল বছরের ৩আগষ্ট গ্রেফতার করা হয়।