পঙ্গুত্ব কে হার মানিয়ে ইউপি সদস্য মনোনয়নপত্র দাখিল করেছেন মোঃহুমায়ুন কবির।

পঙ্গুত্ব কে হার মানিয়ে ইউপি সদস্য মনোনয়নপত্র দাখিল করেছেন মোঃহুমায়ুন কবির।
ছবিঃ সংগৃহীত

মোঃমাজহারুল ইসলাম মলি, গলাচিপা, পটুয়াখালী।। ১৮ মার্চ, বৃহস্পতিবার।। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গলাচিপা উপজেলার  চিকনিকান্দি ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য  মনোনয়নপত্র দাখিল করেছেন প্রতিবন্ধী মোঃহুমায়ুন কবির। 

ছোট্ট বয়সে ট্রাক্টরের নীচে পড়ে আহত হয়। পায়ের নলার হাড় কেটে পা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিচ্ছিন্ন হওয়া হাড় আলাদাভাবে কলা পাতায় মুড়িয়ে পঙ্গু হাসপাতালে নেয়া হয়। তখনকার মাননীয় এমপি খ ম জাহাঙ্গীর হোসাইনের প্রত্যক্ষ সহযোগিতায় আর কে গনি মোল্লার তত্ত্বাবধানে কবিরের চিকিৎসা হয়। খ ম জাহাঙ্গীর শত ব্যস্ততার মধ্যেও বহুবার হাসপাতালে গিয়েছিলেন চিকিৎসার খবর নিতে। বাঁচবে কেউ কল্পনাও করেনি। আল্লাহ বাঁচিয়েছেন কিন্তু পঙ্গুত্বকে বরন করতে হয়েছে কবিরের জীবনে।

পঙ্গু হয়েও জীবন থেমে থাকেনি। ধীরে ধীরে বুদ্ধি ও মেধার জোরে কবির অভাবকেও জয় করেছেন। এলাকার তরুণ, যুবক, বৃদ্ধ বনিতার নিকট কবির একজন প্রিয় ব্যক্তিত্ব। চিকনিকান্দি একটি বড় বাজার সেই বাজারের ইজারাদার কবির, প্রতিষ্ঠা করেছে একটি বুদ্ধি প্রতিবন্ধী স্কুল। গত নির্বাচনে সে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং উল্লেখযোগ্য পরিমাণ ভোট পেয়েও জয়ী হতে পারেনি।

গত নির্বাচনের পর থেকে সে জনগনের সাথে আরো নিবিড় সংযোগ তৈরি করেছে।মনোনয়ন   পত্র দাখিলের সময় হুমায়ুন কবির গণমাধ্যম কে জানান,আমি জনগনের সেবক হয়ে জনসেবা মূলক কাজ করতে চাই, আমি পঙ্গু হওয়া সত্ত্বেও হার মানি নি।লড়াই সংগ্রাম ও দৃঢ় প্রচেষ্টায় সমাজের আরো দশজনের মতো  আল্লাহ আমাকে ভাল রাখছেন।আমি নির্বাচিত হতে পারলে সমাজের গরীব, দুঃখী, পঙ্গু, অসহায়দের জন্য কল্যানমূলক কাজ করবো ইনশাআল্লাহ। সকলে আমার জন্য দোয়া করবেন।