পেছাবে না লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ

পেছাবে না লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।।১১ জুন, শুক্রবার।। করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় খুলনা বিভাগের ১১৯ ইউপিতে নির্বাচন স্থগিত হলেও পেছাবে না লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ।
সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় ২১ জুন অনুষ্ঠিত হবে শূন্য হওয়া লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন।
বৃহস্পতিবার(১০ জুন) দুপুরে নির্বাচন কমিশনের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভায় খুলনা বিভাগের ১১৯ ইউপিতে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।
কুয়েতের একটি আদালতে ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় একাদশ সংসদের নির্বাচিত স্বতন্ত্র সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। গত ২৮ জানুয়ারি সাজা হওয়ায় সেদিন থেকেই তার আসনটি শূন্য হয়। তার পরিপ্রেক্ষিতে এ আসনের ভোটের সময় দিয়েছিল ইসি। ১১ এপ্রিলের সেই ভোট করোনার কারণে স্থগিত করা হয়।
আসন শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্ভব না হলে পরবর্তী ৯০ দিনের উপনির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। এ কারণে শূন্য হওয়া আসনটিতে ভোটগ্রহণের জন্য আবারও ২১ জুন তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।
করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় খুলনা বিভাগের ১১৯ ইউপিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। একইদিন লক্ষ্মীপুর-২ আসনের ভোট হওয়ার কথা থাকলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে আসনটিতে নির্ধারিত দিনেই ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।