পঞ্চগড়ে ভয়াবহ নৌকাডুবি : নিহতের সংখ্যা বেড়ে ২৫, নিখোঁজ অর্ধশতাধিক

পঞ্চগড়ে ভয়াবহ নৌকাডুবি : নিহতের সংখ্যা বেড়ে ২৫, নিখোঁজ অর্ধশতাধিক
ছবি: সংগৃহীত

লিটন প্রধান নিজস্ব প্রতিবেদক।। পঞ্চগড়ের বোদায় ২৫,০৯ ২০২২ইং রোজ রবিবার সময় আনুমানিক ০৩ ঘটিকায় ভয়াবহ নৌ  দুর্ঘটনায় নৌকার মাঝিসহ ২৫ জন নিহত।

পঞ্চগড় জেলার বোদা উপজেলার বদেশ্বরী মন্দিরে মহালয়ায় অংশগ্রহণ করতে আসা করতোয়া নদীর মাড়েয়া আউলিয়ার ঘাট নামক স্থানে নৌকা ডুবে ২৫ জনের মৃতের খবর পাওয়া গেছে।
নৌকাডুবির সাথে সাথে স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করলে পরবর্তীতে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে উদ্ধার কাজ করেন।শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, অতিরিক্ত যাত্রীসংখ্যার কারনে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। নিহতের স্বজনের আহাজারিতে প্রকম্পিত হয়েছে করতোয়ার দুই তীর।
পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা নিরলস ভাবে নদীতে নিখোঁজদের সন্ধান অব্যাহত রেখেছে।

এদিকে করতোয়া নদীর তীরে লাশের সারি, পরিবারের দ্বারা লাশ শনাক্ত করছে। পঞ্চগড় জেলা পুলিশ সুপার এস.এম সিরাজুল হুদা জানান এখন পর্যন্ত ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। একাধিক নিখোঁজ ব্যক্তির সন্ধান অব্যাহত রয়েছে।
পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম বলেন, জেলা প্রশাসন পঞ্চগড়ের পক্ষ থেকে নিহতদের পরিবারকে নগত ২০ হাজার দেওয়া হবে মৃতদেহ সৎকারের জন্য, আহতদের সুচিকিৎসা দেওয়া হবে।
এদিকে পঞ্চগড় ২ আসেনর সাংসদ ও রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন নিহতের পরিবারকে সমবেদনা জানান এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করেন।
পঞ্চগড়ের নৌকাডুবিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর  শোক প্রকাশ করেন।