প্রাইম ইউনিভার্সিটির আইন বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

প্রাইম ইউনিভার্সিটির আইন বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক।।প্রাইম ইউনিভার্সিটিতে (পিইউ) ৩০ আগস্ট, ২০২২ ( মঙ্গলবার)  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আইন বিভাগের ৫৮, ৫৯ ও ৬০ তম ব্যাচের নীবনবরণ ও ৪৯ তম ব্যাচের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বিভাগীয় প্রধান ড. আব্দুল্লাহ আল মনজুর হুসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডীন অধ্যাপক ড. আব্দুর রহমান। 

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মো. আশরাফ আলী এবং বিভাগের অন্যান্য শিক্ষকগণ।  

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আব্দুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে যাদের অক্লান্ত পরিশ্রমে আমরা এগিয়ে যাচ্ছি তাদের কাছে কৃতজ্ঞ।  যারা বিদায়ী শিক্ষার্থী তারা ভাল কিছু করে বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করবে এটাই প্রত্যাশা একই সাথে নবীনরা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় অগ্রণী ভুমিকা পালন করবে এটা বিশ্বাস। আমরা চাই মেধাবীদের জন্য সুযোগ করে দিতে, এই লক্ষ্যে আমরা বিভিন্নরকম মেধাবৃত্তি দিয়ে থাকি এটা উত্তরোত্তর আরও বাড়াবার চেষ্টা করব।

সভাপতির বক্তব্যে বিভাগীয় প্রধান ড. আব্দুল্লাহ আল মনজুর হুসাইন বলেন,  আইন একটি প্রফেশনাল বিষয় এখানে ভাল করার জন্য ছাত্রজিবন থেকেই অধ্যবসায়ী হতে হবে। নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের প্রাইম ইউনিভার্সিটির আইন বিভাগে স্বাগত। আইনের মত একটা বিষয়ে ভাল করতে হলে, শুরু থেকেই মনযোগী হতে হবে। বিদায়ীদের শুভকামনা জানিয়ে তিনি বলেন,  আপনাদের সেরাটা দিয়ে কর্মজিবনে নিজেকে তুলে ধরতে পারলেই আমাদের সফলতা,  আমরা আনন্দিত হব।  

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের বিভাগের পক্ষ হতে  স্মারক প্রদান করা হয় এবং নবীনদের ফুল দিয়ে বরণ করেন বিভাগের শিক্ষার্থীরা। এছাড়াও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে পরিবেশিত হয় নাচ, গান এবং আবৃত্তি।