প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বারসিকসহ এনজিওদের আরো ভূমিকা চাই -ইউ এন ও, ঘিওর

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বারসিকসহ এনজিওদের আরো ভূমিকা চাই -ইউ এন ও, ঘিওর
ছবিঃ সংগৃহীত

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম।।আজ ১৬ নভেম্বর ২০২১ ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সকাল ১১.০০-১১.৩০মি.পর্যন্ত বেসরকারী উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক ঘিওর রিসোর্স সেন্টার এর আয়োজনে নবাগত উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব হামিদুর রহমান এর সাথে বারসিক এর কাজের পরিধি ও ব্যাপকতা নিয়ে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত মতবিনিময় সভায় বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল চন্দ্র রায় সমাজে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বারসিক এর কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন আমরা সরকারের সহযোগী হিসেবে এই অঞ্চলে দীর্ঘদিন ধরে জননেতৃত্ব উন্নয়ন কৌশলের আলোকে কৃষিপ্রাণ বৈচিত্র্য সংরক্ষন, জেন্ডার সমতা ও  লোকায়ত জ্ঞান চর্চকে বিকশিত করতে উপজেলা প্রশাসনের সেবাদানকারি সংস্থা ও আমাদের কমিউনিটির সাথে  নিবিড় সম্পর্ক নিয়ে কাজ করছি। খাদ্য নিরাপত্তা, সার্বজনিন প্রাকৃতিক সম্পদ ও জনগোষ্ঠি ভিত্তিক সম্ভাবনাকে শক্তিশালী করন , সামাজিক সচেতনা তৈরী, কৃষি গবেষনায় কাঁদায় আগাম বিনা চাষে পেঁয়াজ চাষ সম্প্রসারন নিয়ে কাজের পরিধী ও ব্যাপকতা নিয়ে মাঠ পর্যায়ের কাজের সফলতা রয়েছে।  আমাদের উল্লেখযোগ্য কর্মসূচিতে আপনার উপস্থিতি ও সহযোগীতা আমাদের কার্যক্রমকে আরো বেগবান করবে। জনাব হামিদুর রহমান আলোচনায় খুশি হয়ে বলেন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বারসিকসহ এনজিওদের আরো ভূমিকা রাখতে হবে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ঘিওর উপজেলার স্বাস্থ্য অধিকার ফোরাম এর সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অধ্যাপক অজয় কুমার রায়, বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম ও বারসিক বানিয়াজুরী রির্সোস সেন্টারের কর্মকর্তা সুবীর কুমার সরকার প্রমূখ।