প্রেমের ফাঁদে প্রতারণা, নগ্ন ভিডিও ধারণ করে হুমকি

প্রেমের ফাঁদে প্রতারণা, নগ্ন ভিডিও ধারণ করে হুমকি
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। ঢাকা জেলার আশুলিয়া এলাকায় ভুক্তভোগী উদ্ধারপূর্বক সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০৮ সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‍্যাব সূত্রে প্রকাশ,  মোঃ শাহ্ পরান (৪২)  নামের এক ব্যক্তির সুনির্দিষ্ট অভিযোগের মাধ্যমে জানা যে, কতিপয় দুষ্কৃতিকারী লোক তাকে আটক করে আপত্তিকর ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিসহ মারধর করছে এবং তিন লক্ষ টাকা মুক্তিপণ হিসেবে দাবী করছে। উক্ত অভিযোগের সত্যতা পাওয়ায় ২১ আগস্ট২০২২ সকাল ০৬.০০ টায় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করে এবং হাছনারা (২৪), অঞ্জনা ভূঁইয়া (৪৫), মোঃ মতিউর রহমান (২৮), মোঃ নাজমুল হুদা (১৫), সরদার নজরুল ইসলাম (২৮), মোঃ সাব্বির মিয়া (১৯),মোছাঃ জান্নাত (২২) এবং মোছাঃ জামিলা নুসরাত (১৮) নামের ০৮ জন অপহরণকারীকে গ্রেফতার করে। 

আরো জানা যায়, হাছনারা আক্তার এর সাথে ০৫-০৬ মাস পূর্বে মোঃ শাহ্ পরানের সামাজিক যোগাযোগ  মাধ্যমে পরিচয়ের পর প্রেমের সর্ম্পক গড়ে উঠে। এক পর্যায়ে হাছনারা আক্তার শাহ্ পরানকে দেখা করার জন্য আশুলিয়া বাইপাইল এলাকায় আসতে বলে । তারপর হাছনারা কৌশলে শাহ্ পরানকে তার ভাড়া বাসায় নিয়ে এসে তাকে মারধর করে ও আপত্তিকর ভিডিও ধারন করে সামাজিক মাধ্যমে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকিসহ মেরে ফেলার হুমকি দিয়ে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। তারা পরস্পর যোগসাজসে ভিন্ন ভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দেশের বিভিন্ন এলাকার সহজ সরল ছেলেদের টার্গেট করে তাদের সাথে কৌশলে সখ্যতা তৈরি পরে প্রেমের সর্ম্পক গড়ে তুলে এবং পরে দেখা করার কথা বলে বাসায় এনে মারধরসহ আপত্তিকর ভিডিও ধারন করে হুমকি প্রদান করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতো বলে ধৃত আসামীগণ স্বীকার করে। এ চক্রের আরোও কয়েকজন সদস্য পলাতক রয়েছে যাদের গ্রেফতারে র‌্যাবের অভিযানিক দল তৎপর রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এই ধরনের অপহরণকারীর বিরুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।