প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নিল বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নিল বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।
ছবিঃ সংগৃহীত

মানিক হাওলাদার, স্টাফ রিপোর্টার।। ১৭ ফেব্রুয়ারি।।বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন শিক্ষার্থীরা। বরিশাল মেট্রোপলিটন পুলিশের (দক্ষিণ) উপকমিশনার মোক্তার হোসেন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মোক্তার হোসেন জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথসভায় পর্যায়ক্রমে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন।

এ বিষয়ে ববি শিক্ষার্থীদের প্রতিনিধি আল-আমিন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের দাবি মেনে নেবে বলে জানিয়েছেন। যে কারণে, আমরা সড়ক অবরোধ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।
উল্লেখ্য, গতকাল সকালে বরিশালের বিআরটিএ কাউন্টারে ববির দুই শিক্ষার্থীর সঙ্গে বাকবিতণ্ডার জেরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে বিআরটিএর এক শ্রমিক। যে কারনে ববি শিক্ষার্থীরা দুই ঘণ্টা সড়ক অবরোধ করে। পরে বিআরটিএর ওই শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ।
এ ঘটনার জের ধরেই গতরাতে ববি ছাত্রদের মেসে গিয়ে তাদের ওপর হামলা চালায় শ্রমিকরা এবং এতে অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ ভোর থেকে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রেখেছিলো শিক্ষার্থীরা। এসময় অবরোধস্থলে কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি যাত্রীশূন্য বাসে আগুন দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
পরবর্তীতে, ববি শিক্ষার্থীরা এ ঘটনায় কর্তৃপক্ষ যেন মামলা করে, জড়িতদের যেন দ্রুত গ্রেপ্তার করা হয় এবং ববি কর্তৃপক্ষ যেন লিখিত দেয় যে, এ ধরনের ঘটনা আর ঘটবে না- বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ তিন দাবি উপস্থাপন করেছিল।