পলাশবাড়ীতে  মহিলা আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

পলাশবাড়ীতে  মহিলা আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টার।।  ০২ এপ্রিল, শুক্রবার।। করোনা কালিন সময়ে মাস্ক ব্যবহার নিশ্চিত করে মধ্য দিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা শাখার কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সাংগঠনিক সিদ্ধান্ত মেনে পলাশবাড়ীতে আগামী দিনে কমিটি গঠনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানা জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।    


জানা যায়, পূর্ব ঘোষিত কর্মী সম্মেলনটি আজ ২ এপ্রিল শুক্রবার অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহনের সময় পরিবেশ স্বাভাবিক থাকলেও বর্তমান সময়ে এসে করোনা প্রভাব বাড়ায় ছোট পরিসরে মাঠে বা বড় কোন স্থানে না করে পলাশবাড়ী মহিলা ডিগ্রী কলেজ এর তৃতীয় তলায় একটি ক্লাস রুমে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। 


মাস্ক ব্যবহার নিশ্চিত করে কানায় কানায় পূর্ন থাকে সংগঠনটির নেত্রী ও সদস্যগণ। এছাড়াও আরো দিগুন নারী মাঠে অপেক্ষারত থাকে । স্বাস্থ্য বিধি মেনে দলীয় নেতাকর্মীদের তৃতীয়তলায় যেতে বাধা প্রদান করে অনুষ্ঠানের সভাপতি সাবিনা ইয়াসমিন ঝুনু এসময় তাদের মাঝে মৃদু তর্ক হয় সাবেক সভাপতি শ্যামলী বেগমের সাথে । এসময় জেলা নারীনেত্রীগণের উপস্থিতিতে বিষয়টি নিয়ে পরিবেশ ঠিক থাকলেও আলোচনা গিয়ে বিষয়টি নিয়ে জেলা নেত্রীগণ এর সমালোচনা করে সংগঠন পরিচালনায় সাংগঠনিক রীতিনীতি মানতে হবে আর্দশিক কর্মী হয়ে নেত্রী হতে হবে। তাহলে নেতৃত্ব যেমন পাওয়া যাবে আসবে সাংগঠনিক শক্তি আর্দশিক শক্তিবৃদ্ধি পাবে । মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন মহাপরিকল্পনা ও নাগরিক সেবা প্রদানের মাধ্যম বাংলাদেশ আওয়ামীলীগ পরিবার দেশ তথা বিশ্বের মাঝে হবে একটি সফল রাজনৈতিকদল এদলটির সহযোগী সংগঠনের একজন সদস্য হিসাবে আমাদের আত্মতৃপ্তি আসবে।  

পলাশবাড়ী বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবিনা ইয়াসমিন ঝুনুর সভাপতিত্বে ও জেলা কমিটির সদস্য উম্মে হানির সঞ্চালনায় কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর প্রধান । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ একেএম মোকসেদ চৌধুরী , উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের গাইবান্ধা জেলা শাখার সভাপতি লুদমিলা পারভিন ছন্দা,প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের জেলা শাখার সাধারণ সম্পাদক মাহমুদা পারুল। তদের বক্তব্যে ঘটিতো পরিস্থিতে তারা ক্ষোভ প্রকাশ করেন ক্ষিপ্ততা ক্ষির্ণতায় বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কর্মী সম্মেলন অনুষ্ঠিত হলো। তবে অনুষ্ঠানে আর কারো বক্তব্য দেওয়ার সুযোগ না হলেও এসময় উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিনা আক্তার বানু,নাসরিন সুলতানা রেখা,রাজিয়া আক্তার বিউটি,যুগ্ন সাধারণ সাধারণ সম্পাদক মিনু রানী মহন্ত,শিরিন আরা শেফা,সাংগঠনিক সম্পাদক রওশন আরা মুক্তি, সাংগঠনিক সম্পাদক ও পলাশবাড়ী উপজেলা শাখার সাবেক সভাপতি শ্যামলী আক্তার যিনি বর্তমান সভাপতি প্রার্থী, আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী ও উদ্যোক্তা বিলকিস বেগম,সদর ইউনিয়নের মহিলা আওয়ামীলীগ নেত্রী উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রার্থী সাবিনা ইয়াসমিন তিথিসহ তাদের কর্মীগণ ও উপজেলার বিভিন্ন ইউনিটের নেতানেত্রীগণ উপস্থিত ছিলেন। সহযোগী সংগঠনের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক হাসান মিল্লাত,মৎস্যজীবীলীগের সভাপতি রাসেল তালুকদার ও উপজেলার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠান উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কর্মী সম্মেলন করা হলেও পরিবেশ অনুকুলে না থাকায় ছোট পরিসরে করতে গিয়ে কর্মীদের কথা গুলো শুনা সম্ভব হয়নি । তবে জেলা নেতৃবৃন্দ সংগঠন পরিচালানায় সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত নিবেন বলে জানান। অপরদিকে সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী শ্যামলী বেগম বলেন, কর্মী সমাবেশের ঘোষণা দিয়ে কর্মী সম্মেলন করায় অনুষ্ঠানে দলের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা আসে দলের অনুষ্ঠানে সেখানে তাদের সাথে ভালো ভাবে কোন আচরণ না করে টানা হেচড়া ঢুকতে বাধা দেওয়া এটা কি রকম রাজনীতি এ রাজনীতি পরিহার করে সংগঠনের নেতাকর্মীদের সাথে ভালো ব্যবহার করতে হবে র্দূদিনে যারা দলের সাথে ছিলো তাদের মূল্যায়ণ করতে হবে।তিনি আরো বলেন তারা বিভিন্ন ভাবে উপজেলা শাখার পকেট কমিটি প্রদানের চেষ্টা করছে বলে দাবী করেন। তিনি এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্যের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন।