পলাশবাড়ীর হতদরিদ্র রিক্সাচালকের ছেলে মেহেদী ব্রেইন টিউমারে আক্রান্ত:চিকিৎসা ব্যয় মেটাতে মানবিক অর্থ সহায়তা কামনা 

পলাশবাড়ীর হতদরিদ্র রিক্সাচালকের ছেলে মেহেদী ব্রেইন টিউমারে আক্রান্ত:চিকিৎসা ব্যয় মেটাতে মানবিক অর্থ সহায়তা কামনা 
ছবিঃ সংগৃহীত

আবু ডাহের, স্টাফ রিপোর্টার।।  ১৪ মার্চ, রবিবার।।গাইবান্ধার পলাশবাড়ীর হতদরিদ্র রিক্সাচালকের ছেলে মেহেদী হাসান (১৮) ব্রেইন টিউমারে আক্রান্ত। বিপুল অংকের চিকিৎসা ব্যয় মেটাতে ভূক্তভোগি পরিবারটি জনপ্রতিনিধিসহ সর্বস্তরের দয়ালু-বিত্তশালীদের নিকট মানবিক অর্থ সহায়তা কামনা করেছেন।

পৌর এলাকার ৩নং ওয়ার্ডের ছোট আমবাড়ী গ্রামের দরিদ্র রিক্সাভ্যান চালক নুরুজ্জামান মন্ডল এবং নাজমা বেগম দম্পতির দুই মেয়ে এক ছেলের মধ্যে অষ্টম শ্রেনী পড়ুয়া মেহেদী হাসান সবার বড়। করোনার ক্রান্তিকালে কর্মহীন পরিবারটি এমনিতেই নানা দুরাবস্থার মধ্যে একবেলা-আধাবেলা, অনাহার-অর্ধাহারে দিনাতিপাত করার প্রাক্কালে বিভিন্ন সাহায্য-সহযোগিতায় ৫ সদস্যের পরিবারটির বলতে গেলে দিন কোনরকমে কেটে যাচ্ছিল। মাথা গোঁজার ঠাঁই বলতে এক চিলতে বসতভিটা। এমন অসহনীয় চরম দৈন্যদশার মধ্যে একমাত্র ছেলে মেহেদী শারীরিক দুর্বলতাসহ অজ্ঞাত রোগে ক্রমান্বয়ে গুরুতর শয্যাশায়ী হয়ে পড়েন।

একপর্যায় স্থানীয় সচেতনদের পরামর্শে মেহেদীর শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করলেও কি রোগে সে অসুস্থ তা যেন নিশ্চিত করন অসম্ভব হয়ে উঠছিল। নিঃস্ব-রিক্ত অসহায় পরিবারটি সন্তানের ভবিষ্যৎ  চিন্তায় অসহায় হয়ে পড়েন।সঞ্চয় বলতে যা কিছু ছিল এবং তৎসহ পারিবারিক ব্যবহার্য যা ছিল সব বিকিয়ে একের পর এক পরীক্ষা-নিরীক্ষায় পরিবারটি সর্বশান্ত হয়ে পড়ে। মানবিক পাড়াপ্রতিবেশি ও আত্মীয় স্বজনসহ শুভাকাঙ্ক্ষীর আন্তরিক সহায়তার অর্থে প্রয়োজনীয়  পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানান মেহেদী ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে পড়েছেন। সুস্থতার জন্য দেশের বাইরে তার অপারেশন করতে হবে।এজন্য প্রয়োজন অন্ততঃ ১০ লাখ টাকার। প্রথমতঃ বিভাগীয় শহর রংপুরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন থাকলেও অর্থাভাবে পরবর্তিতে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে স্থানান্তর করা হয়। হাসপাতালের ১৯ নম্বর ওয়ার্ডে ৮ নম্বর কেবিনে গত একমাস ধরে তার চিকিৎসা চলছে। মেহেদী সেখানে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ রমেক সহকারী অধ্যাপক ডা. মো. শফিকুস সালেহীনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। 

চিকিৎসকদের সমন্বয়ে গঠিত বোর্ড জানান, তার জরুরি অপারেশন প্রয়োজন। আর এজন্য মোটা অংকের অর্থের প্রয়োজন।           

চরম অর্থাভাবে সুষ্ঠু চিকিৎসাসেবা থেকে প্রায় বঞ্চিত মেহেদী সবার সহযোগিতায় বাঁচতে চায়। বেঁচে থাকার অদম্য বাসনা নিয়ে হাসপাতালের বেডে অসুস্থতায় কাতরাচ্ছেন মেহেদী। ক্রমান্বয়ে তার শারীরিক অবস্থা  গুরুতর থেকে অধিকতর অসুস্থ হয়ে পড়ছেন। তার আশু সুস্থতার জন্য অসহায় পরিবারটি সর্বস্তরের দয়ালু-দানশীল ব্যক্তিত্ববানদের নিকট মানবিক আর্থিক  সহায়তা কামনা করেছেন। সুষ্ঠু চিকিৎসা নিশ্চিত করতে অর্থ সহায়তাকারীরাই পরিবারটির একমাত্র অবলম্বন বলে জানা যায়। মহান স্রষ্টার অশেষ কৃপাসহ সমাজের পরোপকারী-দানশীল-দয়ালু ও বিত্তবানদের মানবিক আর্থিক সহায়তা বড়ই প্রয়োজন।

পরিবারটির আজ বড়ই দুর্দিন। চরম হতাশায় নিমজ্জিত নিরুপায় পরিবারটি আর্তনাদের জ্বালায় ধুঁকছেন।
হাসপাতালের বিছানায় কাটছে মেহেদীর দিন-রাত।
সময় বলছে সহায়তার হাত বাড়িয়ে পাশে দাঁড়ানোর এখুনিই সময়। পরিবারটি প্রয়োজনীয় চিকিৎসা ব্যয় মেটাতে ৩১-গাইবান্ধা-৩ নির্বাচনী আসনের মানবিক মাননীয় সাংসদ ও বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারন সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি'র মানবিক হস্তক্ষেপ কামনা করেছেন। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পৌর মেয়র-ওয়ার্ড কাউন্সিলর, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সরকারি-বেসরকারি সংস্থা সহ পেশাজীবি সংগঠন, হৃদয়বান-দয়ালু, স্বচ্ছল দানশীল নেতাকর্মী, বিত্তবান ব্যবসায়িদের নিকট আন্তরিক দো'আসহ মানবিক আর্থিক সহায়তা কামনা করেছেন।

সার্বিক যোগাযোগ-০১৯৪৪৫০৪২৪৩, সাহায্য পাঠাবার ঠিকানা জনতাব্যাংক লিমিটেড পলাশবাড়ী শাখার সঞ্চয়ী হিসাব নম্বর-০১০০২২১৫৯৩৬২১ এবং বিকাশ নম্বর-০১৭৯৯৪৯৫৩৫৬