পাহাড় কাটার সময় ইউএনও’র অভিযান : বালু বোঝাই দুটি ডাম্পার জব্দ 

পাহাড় কাটার সময় ইউএনও’র অভিযান : বালু বোঝাই দুটি ডাম্পার জব্দ 
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।। কক্সবাজারের সদর উপজেলার পিএমখালী ও খুরুশকুল ইউনিয়নে পাহাড় কাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে সদর উপজেলা প্রশাসন ।

রবিবার ৭ আগষ্ট রাত সাড়ে ৭টা হতে রাত সাড়ে ৯ টা পর্যন্ত
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মো. জাকারিয়ার  নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।
এসময় পিএমখালী ইউনিয়নের ঘোনারপাড়া এবং খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া নামক স্থান হতে পাহাড় কেটে বালি বিক্রি ও পরিবহন কাজে ব্যবহৃত বালি বোঝাই দুটি ডাম্পার গাড়ি জব্দ করা হয়। এছাড়া পাহাড়কাটার দায়ে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য তথ্য উপাত্ত সংগ্রহে বনবিভাগকে নির্দেশ দেয়া হয়ে বলে জানা গেছে।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া বলেন, খুরুশকুল ও পিএমখালী এলাকায় অবৈধভাবে বনবিভাগের পাহাড় কেটে মাটি ও বালু বিক্রি করে আসছে কয়েকটি মহল। প্রশাসনকে ফাঁকি দিয়ে ওই চক্র রাতে পাহাড় কেটে বালু বিক্রি করছে, এমন খবর পেয়ে দ্রুত অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবহন কাজে ব্যবহৃত বালু ভর্তি দুটি ডাম্পার গাড়ি জব্দ করা হয়।
তিনি আরো বলেন, পাহাড় কর্তনকারীদের কোন ভাবে ছাড় দেয়া হবে না। অবৈধভাবে পাহাড় কাটা, বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে  এধরনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।
এসময় অভিযানে অংশ নেন, কক্সবাজার উত্তর বনবিভাগের পিএমখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল জব্বার, বিট কর্মকর্তা তোফাজ্জল হোসেন, দিঘীরঘোনা বিট কর্মকর্তা মোশাররফ হোসেন, কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ ও আনসার সদস্য।