ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ: নির্মাণ শ্রমিক আপন ৩ ভাইয়ের মৃত্যু

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ: নির্মাণ শ্রমিক আপন ৩ ভাইয়ের মৃত্যু
ছবি: সংগৃহীত

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণে আপন তিন ভাইয়ের করুণ মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে শহরের নাজির রোডে এ ঘটনা ঘটে।

নিহতদের মরদেহ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহতদের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ২নং ওয়ার্ডে বলে জানা গেছে। এই শ্রমিকরা নির্মাণাধীন বাড়িটির সেপটিক ট্যাংকের ওপর টিনের বেড়া দিয়ে বসবাস করতেন এবং বিভিন্ন জায়গায় কাজ করতেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, নাজির রোডের বাসিন্দা রুহুল আমিন মিয়ার নির্মাণাধীন চারতলা ভবনের সেপটিক ট্যাংকের ওপর নির্মিত কক্ষে ওই তিন ভাই ভাড়া থাকতেন। ঘটনার সময় তারা ওই কক্ষে ছিলেন। হঠাৎ সেপটিক ট্যাংকের বিস্ফোরণে ঘটনাস্থলেই তাদের দুই জন মারা যান।

দুর্ঘটনার পর আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে যায়।

ফেনী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি জানান, ঢাকনা বন্ধ থাকায় সেপটিক ট্যাংকের সঙ্গে ড্রেনের সংযোগ দেওয়ায় সেখানে এক ধরনের বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়। ধারণা করা হচ্ছে, বিষাক্ত গ্যাসের কারণে এই বিস্ফোরণ এবং মৃত্যুর ঘটনা ঘটেছে।