ফাস্টফুডের দোকানের আড়ালে করতেন ট্রেনের টিকিট কালোবাজারি

ফাস্টফুডের দোকানের আড়ালে করতেন ট্রেনের টিকিট কালোবাজারি

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। রংপুর রেলওয়ে স্টেশনে কালোবাজারি ও অবৈধভাবে টিকিট বিক্রির অভিযোগে একজনকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম ফিরোজ আহমেদ। তিনি আলমনগর স্টেশন এলাকার বাসিন্দা। দীর্ঘদিন ধরে স্টেশনের ভেতরে নকশা ফাস্টফুড নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার আড়ালে ট্রেনের টিকিট কালোবাজারি করে আসছিলেন।

মঙ্গলবার (৭ জুন) রাতে রংপুর রেলওয়ে স্টেশন প্লাটফর্ম এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবীব জিসান।

অভিযানের সময় ফিরোজ আহমেদ নামের ওই কালোবাজারিকে হাতেনাতে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয় সচেতন মহল ও যাত্রী সাধারণের অভিযোগ, ব্যবসায়ী ফিরোজ আহমেদের রংপুর রেলওয়ে স্টেশনের ভেতর থাকা নকশা ফাস্টফুডের মালিক। দোকানের আড়ালে চলতো তার টিকিট কালোবাজারির ব্যবসা। তার সঙ্গে টিকিট কাউন্টার থেকে শুরু স্টেশন মাস্টার এবং একটি প্রভাবশালী সিন্ডিকেট জড়িত।

শুধু ফিরোজ আহমেদই নয়, স্টেশনে এমন আরও অনেকে কালোবাজারির সঙ্গে সরাসরি জড়িত। এসব বন্ধ করাসহ ভোগান্তি কমাতে রেলওয়ে পুলিশসহ প্রশাসনের তৎপরতা বাড়ানোর দাবি করেন তারা।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবীব জিসান বলেন, আমরা অনেকের কাছ থেকে অভিযোগ পেয়েছি। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ট্রেনের টিকিট কালোবাজারির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।