বাউফলে অন্ধকার বিচ্ছিন্ন দ্বীপে বিদ্যুতের আলো

বাউফলে অন্ধকার বিচ্ছিন্ন দ্বীপে বিদ্যুতের আলো
ছবি- মোঃ ফোরকান

মো.ফোরকান,বাউফল,পটুয়াখালী।। ১৬ জুন,বুধবার।।সাবেক চীফ হুইপ, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও বাউফল উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.স. ম ফিরোজ এমপি বলেছেন,শেখ হাসিনার সরকারের আমলে আজ সারা দেশের মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাচ্ছে। দেশের উন্নয়নের জন্য বিদ্যুতের প্রয়োজন। বিদ্যুৎ সঞ্চালন হওয়ার সাথে সাথে এলাকার ব্যাপক উন্নয়ন হয়। উপজেলা থেকে বিছিন্ন দ্বীপ চন্দ্রদ্বীপ ইউনিয়নের মানুষের সৃষ্টি হবে নানামুখী কর্মসংস্থান।চরবাসী কখনই ভাবতে পারে নাই সেখানে বিদ্যুৎ যাবে। আজ বুধবার বেলা ১১টার সময় পটুয়াখালী পল্লী বিদ্যুত সমিতির আয়োজনে  শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এই অঙ্গীকার-কে সামনে নিয়ে পটুয়াখালীর বাউফল জোনাল অফিসের ৮ কোটি ৬০ লক্ষ টাকা ব্যায়ে নব নির্মিত ভবন ও নিমদী তেঁতুলিয়া নদীর তলদেশ দিয়ে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে ২১ কোটি ৪০ লক্ষ টাকা ব্যায়ে উপজেলা থেকে বিচ্ছিন্ন চন্দ্রদ্বীপ ইউনিয়নে ভার্চুয়ালী বিদ্যুৎ সংযোগ লাইনের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

তিনি আরো বলেন,চন্দ্রদ্বীপ উইনিয়নের ২হজার ৫ শত পরিবারকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। বিদ্যুতের আলোয় আলোকিত ১৮টি চরবাসী। ওই এলাকায় এখন থেকে কুপ বাতির পরিবর্তে জ্বলবে বিদ্যুতের বাতি। আলোয় ভরে উঠবে ওই এলাকার ঘর বাড়ি,রাস্তা ঘাট,হাট,বাজার ও শিক্ষা প্রতিষ্ঠান।
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহ মোঃ রাজ্জাকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন,ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান,বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ আবুল বশার, সাবেক ভাইস চেয়ারম্যান সামসুল আলম মিয়া,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-মামুন সহ প্রমুখ ।
এরপর প্রধান অতিথি আ.স.ম ফিরোজ এমপি ওইদিন দুপুরে বাউফল উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন এর সভাপতিত্বে ৭০জন দুঃস্থ্য,অসহায় ও বয়স্কদের মাঝে ঐচ্ছিক তহবিল থেকে ২লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন।