বাউফলে অবৈধ বিদ্যুৎ সংযোগের কারনে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে গরু মৃত 

বাউফলে অবৈধ বিদ্যুৎ সংযোগের কারনে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে  গরু মৃত 
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান, বাউফল, পটুয়াখালী।। ১২ এপ্রিল-২১, সোমবার।। পটুয়াখালীর বাউফলে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২ মাসের বাচ্চা রেখে একটি গাভী গরু মারা গেছে। ঘটনাটি ঘটেছে ১১এপ্রিল সন্ধ্যায় মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে।

সরেজমিনে দেখা যায় অবৈধ বিদ্যুৎ সংযোগের কারনে ঘটনাটি ঘটেছে। উল্লেখ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের নির্মানাধীন আনুমানিক ৪ কোটি টাকা বরাদ্দের পাঁচতলা ভবনের কাজ করার জন্য এ সংযোগটি নেয়া হয়। সরেজমিনে গিয়ে
দেখা গেছে কোন শুকনা কাঠের খুটি ব্যবহার না  করে মাটিতে লোহার রড পুতে সংযোগটি মাঠের মধ্য দিয়ে নেয়া হয়েছে। স্থানীয়দের দাবী এভাবে সংযোগটি নেয়ার কারনে দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয়রা জানান কয়েকদিন আগে মাঠে খেলতে গেলে ছালাম চৌকিদারের ছেলে মোঃ হোসন (৫) নামের একটি ছেলে মাঠে পুতে রাখা বিদ্যুৎ বাহিত রডের সাথে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে যায় এবং শিশুটি  গুরুতর আহত হয়। সাথে সাথে ঠিকাদারের দায়িত্বরত প্রতিনিধি সামিমকে অবহিত করা হলেও তারা কোন পদক্ষেপ নেন নি। এ ব্যপারে সামিমের সাথে কথা বললে প্রতিবেদককে জানান আমি বিষয়টি মূল ঠিকাদেরকে জানিয়েছি। ঠিকাদার ছগির আহম্মেদ মুঠোফোনে প্রতিবেদককে জানান বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি।
মোঃ বাচ্চু মৃধা পাশের গ্রামের শাহানুর বেগম নামের এক বিধবা মহিলার কাছ থেকে দীর্ঘ কয়েক মাস আগে বর্গাভাগে গরুটি রক্ষণা বেক্ষনের জন্য নেয়া হয়। প্রতিদিনের ন্যায় ঘাস খাওয়ানোর জন্য গরুটি বিদ্যালয়ের মাঠে বেঁধে রাখা হয়। মাঠে পুতে রাখা বিদ্যুৎ বাহিত রডের সাথে স্পর্শ হয়ে গরুটি ঘটনা স্থলে মারা যায়।
বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে প্রধান শিক্ষক প্রতিবেদককে বলেন আমরা বিদ্যুৎ সংযোগ নিতে বাধা দিয়েছিলাম। কিন্তু তারা ইউ এন ও মহোদয়কে জানিয়ে সংযোগ নিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন আমি তাদেরকে ডেকে সাবমিটার দিয়ে সংযোগ নিতে বলেছি কিন্তু তারা যা করেছে তা সম্পূর্নরুপে অবৈধ। আমি লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।