বাউফলে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

বাউফলে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
ছবি: সংগৃহীত

মো.ফোরকান, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফলে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। 

আজ রবিবার (৩১ জুলাই) বেলা সাড়ে দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত উপজেলা ভূমি অফিস সংলগ্ন এলাকায় এ উচ্ছেদ অভিযান চালিয়ে ৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বায়েজেদুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

জানা গেছে, উপজেলা ভুমি অফিস সংলগ্ন এলাকায় সরকারি কাচারী বাড়ী জমিতে অবৈধভাবে  আধাপাকা ও টিনসেট বসতঘর স্থাপন করে বসবাস করে আসছিলেন। ওই অবৈধ স্থাপনার মালিক ছিলেন মামুন মোল্লা, টিুটু মোল্লা, ফরহাদ হোসেন, হরিপদ বনিক ও হাবিব নামের ব্যক্তিরা। 

এদের মধ্যে  মামুন মোল্লা, টিুটু মোল্লা ও ফরহাদ হোসেনের বসতঘর উচ্ছেদ করা হয়। পরে হরিপদ বনিক ও হাবিবের বসতঘর উচ্ছেদ করতে গেলে ওই দুই পরিবারের লোকজন উচ্চ আদালতের আদেশের একটি কপি ভ্রাম্যামান আদালতকে দেখালে ওই দুইটি  বসতঘর উচ্ছেদের অভিযান বন্ধ রাখা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনা (ভূমি) মোঃ বায়েজেদুর রহমান বলেন, ভূমি কার্যালয়ের জমিতে নির্মিত তিনটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়ছে। আরো কিছু অবৈধ স্থাপনা রয়েছে, যা মামলা জটিলতার কারণে উচ্ছেদ করা যায়নি। মামলার কাগজ যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। সেগুলোও পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।