বাউফল ইউপি উপনির্বাচনে দুপুর না হতেই ভোটের মাঠ ফাঁকা

বাউফল ইউপি উপনির্বাচনে দুপুর না হতেই ভোটের মাঠ ফাঁকা
ছবি- মো. ফোরকান

মো. ফোরকান।।বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখারীর বাউফল উপজলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে ভোটারের উপস্থিতি কম। দুপুর না হতেই ভোটের মাঠ ফাঁকা হয়ে গেছে। 

আজ মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ৮টা থেকে ইভিএম-এ ভোট গ্রহণ শুরু হয়। এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোট শুরুর তিন ঘণ্টা পর বেলা সোয়া ১১ টায় নাজিরপুর বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গেছে মোট ৭ শত ৩২ জন নারী পুরুষ তাদর ভোটাধিকার প্রয়োগ করছেন।

 কেন্দ্রের ভোটার সংখ্যা ২ হাজার ৭৫৮। ভোট পড়েছে শতকরা ২৬.৫৪ ভাগ। বেলা সোয়া ১১ টায় ওই কন্দ্রে সরেজমিনে দেখা যায় ভোটের মাঠ ফাঁকা পড়ে আছে। কোন ভোটারের উপস্থিতি নেই। এ সময় সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার ও প্রার্থীদের এজেন্টদেরকে খোশগল্প করে সময় কাটাতে দখা গেছে।

ভোট প্রদান শেষে মো. হাফিজুর রহমান নামে এক ভোটার বলেন, ভোটারের সিরিয়াল নম্বর না নিয়ে বিড়ম্বনার মধ্যে পড়েছি।  জাতীয় পরিচয়পত্র নিয়ে ভোট দিতে যাই। প্রথমে এক বুথে গিয়েছি, সেখানে ভোটার নম্বর না পাওয়ায় অন্য আরেক বুথে যাই। সেখানও না মেলায় বাহির থেকে ভোটের সিরিয়াল নম্বর নিয়ে বুথে গিয়ে ভোট প্রদান করি। এতে অনেক সময়  ভোগান্তিতে পড়তে হয়েছে। ইভিএমের কারনে এ ভোগান্তির শিকার হয়েছেন বলে মনে করেন তিনি। 

ওই কন্দের প্রিজাইডিং অফিসার মো. অলিউল ইসলাম বলন, সকাল ৮ টা থক শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচন হওয়ায় ভোটারদের উপস্থিতি একটু কম বলে মনে করি। তবে নির্ধারিত সময়ের মধ্যে ভোটাররা তাদের ভোটাধিকার সম্পন্ন করবেন বলে আমি আশা করি।