বাউফলে ইলিশ রক্ষায় নৌ পুলিশের উদ্যোগে মতবিনিময় সভা

বাউফলে ইলিশ রক্ষায় নৌ পুলিশের উদ্যোগে মতবিনিময় সভা
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি।।৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মা ইলিশ রক্ষায় মেঘনার অববাহিকা পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীর ইলিশ রক্ষায় দক্ষিণাঞ্চলের বৃহত্তম বাজার কালাইয়া বন্দরে মতবিনিময় সভা করেছেন বরিশাল রেঞ্জের নৌ পুলিশ। আজ রবিবার বেলা ১১ টার দিকে কালাইয়া নৌ পুলিশের নতুন ভবনে কালাইয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পুলিশ বরিশাল রেঞ্জের পুলিশ সুপার মো. কফিল উদ্দিন। 

কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. গিয়াস উদ্দিনের সঞ্চালণায় মতবিনিময় সভায় জেলে,  আড়ৎদার, মৎস্য ব্যাবসায়ী ও জনপ্রতিনিধিগণ বক্তব্য রাখেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন, সাংবাদিকবৃন্দ, কালাইয়া রব্বানিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হাই, ইউপি সদস্য মো. কামাল হোসেন প্রমূখ। 
প্রধান অতিথি পুলিশ সুপার মো. কফিল উদ্দিন জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় জেলে, আড়ৎদার, সাংবাদিকসহ সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান। মতবিনিময় সভায় জেলে, আড়ৎদার, মৎস্য ব্যাবসায়ী, গ্রাম পুলিশ, সাংবাদিক এবং জনপ্রতিনিধিসহ কালাইয়া,নাজিরপুর ও চন্দ্রদ্বীপ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাউফলের তেঁতুলিয়া নদীর প্রায় ৪৫ কিলোমিটার ইলিশের অভয়ারণ্য হিসেবে চিহ্নিত রয়েছে। এই নদীতে বাউফলসহ ভোলার লালমোহন, বোরহানউদ্দিন, ভোলা সদর এবং বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কয়েক হাজার জেলে মৎম্য আহরণ করে জীবীকা নির্বাহ করে আসছেন।