বাউফলে উপজেলা পরিষদের সীমানা প্রাচীর ঝুঁকিপূর্ণ, আতঙ্কে এলকাবাসী  

বাউফলে উপজেলা পরিষদের সীমানা প্রাচীর ঝুঁকিপূর্ণ, আতঙ্কে এলকাবাসী  
ছবি: সংগৃহীত

মো. ফোরকান. বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদ চত্বরের পূর্ব পাশের ভিআইপি সড়ক এলাকায় পুরাতন সীমানা প্রাচীরটি প্রায় ২০০ ফুট সস্পূর্ণভাবে ভেঙ্গে পড়েছে । 

সীমানা প্রাচীরটি ভেঙ্গে যাওয়ায় ভিআইপি সড়কের অধিকাংশ জায়গায় ফাটল দেখা দিয়েছে । আশঙ্কা করা হচ্ছে সীমানা প্রাচীর ও সড়কটি যে কোন মুহুর্তে ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে । 

সড়কটি দিয়ে উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, কর্মচারি, দুইটি এনজিও অফিসের লোক, ভিআইপি সড়কের প্রায় ১০০ পরিবার, শিক্ষার্থীরা এবং নাজিরপুর ইউনিয়নের কিছু অংশ থেকে দৈনিক ১হাজার জনসাধরণ চলাচল করে থাকে ।

ওই এলাকার বাসিন্দা ফেরদৌস ভুট্টু বলেন, সীমানা প্রাচীরটি অনেক পুরাতন হওয়ায় ভেঙে গেছে, ফলে ভিআইপি সড়কের অধিকাংশ জায়গায় ফাটল দেখা দিয়েছে । যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে । ঝুঁকিপূর্ণ সড়কটি দিয়ে মালবাহী ট্রলি, টমটম চলাচল করে । এতেও সড়কের অনেক ক্ষতি হয় । সীমানা প্রাচীরটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আমরা এলাকাবাসী সবসময় আতঙ্কের মধ্যে থাকি । 

সড়কটি রক্ষার জন্য এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের কাছে একাধিকবার আবেদন করেও কোন প্রতিকার পাননি । এলাকাবাসির দাবি উপজেলা প্রশাসন যাতে জরুরী ভিত্তিতে ট্রলি, টমটম চলাচল বন্ধ করে দিয়ে সড়কটির রক্ষার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আল আমিন বলেন, ট্রলি ও টমটম মালিকদের ফাটলকৃত রাস্তাটি দুই দিনের মধ্যে মেরামত করে দেওয়ার জন্য বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে মেরামত করে না দেওয়া হয় তা হলে মালবাহী ট্রলি, টমটম চলাচল বন্ধ করে দেওয়া হবে।