বাউফলে প্রাণ ফিরে পেল শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন

বাউফলে প্রাণ ফিরে পেল শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান,বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফলে প্রায় দেড় বছর পর সারা দেশের ন্যায় খুলে দেয়া হয়েছে স্কুল,কলেজ ও মাদরাসা। প্রাণ ফিরে পেয়েছে উপজেলার স্কুল,কলেজ ও মাদরাসার প্রাঙ্গন। অনেক দিন পর পুরনো বন্ধু ও শিক্ষকদের কাছে পেয়ে উচ্ছাসিত শিক্ষার্থীরা। 

সরেজমিনে দেখা গেছে,শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য শিক্ষার্থীদের স্বাগত জানাতে বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গন বহুরুপে সাজিয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয় প্রবেশ করানো হচ্ছে।
আজ রোববার সকালে কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেছে,সরকারের নির্দেশনা পালন করে শিক্ষার্থীদের ক্লাসে প্রবেশ করানো হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে,সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের পাঠদান দেয়া হচ্ছে।
বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আবু হানিফ বলেন,প্রায় দেড় বছর পর স্কুল খুলছে শিক্ষার্থীদের মানসিক বিকাশ লাঘবের জন্য এবং বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে লেখাপড়ার দিকে মনোযোগী করার লক্ষে বিদ্যালয়ের প্রাঙ্গন সাজিয়ে শিক্ষার্থীদের নুতন করে স্বাগত জানানো হয়েছে। যাতে তারা আনন্দিত হয় এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা বিদ্যালয় প্রবেশ করছে।
তিনি আরো বলেন,বিদ্যালয়ে প্রবেশ পথে পরীক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ক্লাসে ঢুকতে দেয়া হচ্ছে ।
বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনির শিক্ষার্থী  তাহসিনা কবির রায়শা বলেন,দীর্ঘদিন পর স্কুল খোলায় সহপাঠিদের কাছে পেয়ে খুবই আনন্দিত ও খুশী। এখন আমরা সঠিক ভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারবো। বিদ্যালয়ের শিক্ষকরা আমাদেরকে স্বাগত জানিয়ে নতুন ভাবে বরণ করে নিয়েছেন। এটা একটা ব্যতিক্রম। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান।