বাউফলে বিতর্কিত সাব-রেজিস্ট্রারকে পূর্বের কর্মস্থলে বদলি, দলিল লেখকদের কলম বিরতির ঘোষণা 

বাউফলে বিতর্কিত সাব-রেজিস্ট্রারকে পূর্বের কর্মস্থলে বদলি, দলিল লেখকদের কলম বিরতির ঘোষণা 
ছবি: সংগৃহীত

মো.ফোরকান, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার  হাফিজা হাকিম রুমা বদলীর ৭দিন পর পুনরায় পূর্বের কর্মস্থলে বদলী হয়ে এসেছেন। 

 এ ঘটনায় রবিবার (১৭ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য  কলম বিরতির ডাক দিয়েছেন দলিল লেখক সমিতি। সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমার বিরুদ্ধে দুর্নীতি ও স্টাফদের সাথে অসাদাচরণের অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি  হাফিজা হাকিম রুমা বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার হিসাবে যোগদান করেন। এর পর থেকে তিনি নানা দুর্নীতির সাথে জড়িয়ে পরেন। 

অফিস স্টাফসহ বিভিন্ন মানুষের সাথে অসাদাচরণ করেন। এ নিয়ে সবাই তার উপর ক্ষুদ্ধ ছিল। চলতি বছর ৭ জুলাই নিবন্ধন অধিদপ্তর থেকে তাকে ঝালকাঠি সদর উপজেলায় বদলি করা হয়। (স্মারক নং ৩৭ তারিখ৭/৭/২২) এ খবরে সংশ্লিষ্টরা আনন্দ উল্লাস করেন এবং মিষ্টি বিতরণ করেন।

 এরপর ৭দিন যেতে না যেতেই গত ১৪ জুলাই হাফিজা হাকিম রুমাকে পুনরায় পূর্বের কর্মস্থল বাউফলে বদলি করা হয়। (স্মারক নম্বর ১৮১ তারিখ ১৪/০৭/২২) তিনি ওই দিনই কর্মস্থলে যোগদান করেন এবং তার বিরুদ্ধে অবস্থানকারীদের ডেকে নিয়ে হুমকি দেন। 

এর প্রেক্ষিতে বাউফল সাব-রেজিস্ট্রি অফিসের ৭৭ জন দলিল লেখক তাকে অপসারণের দাবিতে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচির ঘোষনা দেন।  

দলিল লেখক সমিতির সভাপতি আবদুল খালেক বলেন, সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমা একজন বদমেজাজি মানুষ। কথায় কথায় অসাদারচরণ করেন। কাউকে সম্মান দেননা। দুর্নীতি করেন। তাকে বদলি করার জন্য আমরা দীর্ঘ দিন ধরে দাবি জানিয়ে আসছি। তাকে বদলিও করা হয়েছে। এরপর ৭দিন যেতে না যেতেই তিনি আবার আগের কর্মস্থলে বদলি হয়ে এসেছেন। এ কারণে আমাদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে। আমরা তার অপসারণের জন্য অনির্দিষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচির ঘোষনা করেছি।