বাউফলে বিধি-নিষেধ না মানায় ৩ দিনে ৯৬ জনের জরিমানা

বাউফলে বিধি-নিষেধ না মানায় ৩ দিনে ৯৬ জনের জরিমানা
ছবিঃ সংগৃহীত

মো.ফোরকান,বাউফল,পটুয়াখালী।। ৩ জুন,শনিবার।। পটুয়াখালীর বাউফলে করোনভাইরাস সংক্রমনরোধে লকডাউনে ৩য় দিনে প্রশাসনের কড়াকড়ির মধ্যে দিয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ৩৩ জনের কাছ থেকে ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার  সকালে উপজেলার সদর কালাইয়া ও নওমালা বাজারে দোকানপাট খোলা রাখা,গাড়ী নিয়ে বের হওয়া ও মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়াসহ সরকারি বিধি-নিষেধ অমান্য করায় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার  জাকির হোসেন ও সহকারি কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিচুর রহমান বালি এই নিয়ে ৩ দিনের লকডাউনে সরকারি নির্দেশনা না মানায় ৯৬ জনের নামে মামলা দিয়ে মোট ৩৯ হাজার ৯শত ৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আনিচুর রহমান জানান,উপজেলায় লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী ও পুলিশ মাঠে কাজ করতে সহযোগিতা করছেন।গত বৃহস্পতিবার থেকে উপজেলা সদরসহ বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করছি। যাতে করে জনসাধরণ সরকারি বিধি-নিষেধ মেনে চলে। সরকারি আইন অমান্য করে জরুরি প্রয়োজন ও মাস্ক ছাড়া  ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি,গণপরিবহন,পিকআপ ভ্যান, মোটরসাইকেল, সিএনজি, রিক্সা চালাচ্ছেন ও দোকানপাট,ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখছেন কেবল তাদের বিরুদ্ধেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
 তিনি আরো বলেন সরকারি নির্দেশনা সকলকে মানতে হবে। বিনা প্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হওয়া ও সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন।