বাউফলে মিথ্যা মামলার প্রতিবাদে গ্রামবাসীর বিক্ষোভ মিছিল

বাউফলে মিথ্যা মামলার প্রতিবাদে গ্রামবাসীর বিক্ষোভ মিছিল
ছবি: সংগৃহীত

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আনছার উদ্দিনের দায়ের করা মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী। 

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে ওই ইউনিয়নের কচুয়া গ্রামে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি  কচুয়া ঈদগাহ মাঠ থেকে শুরু করে প্রায় ৩ কি.মি. পথ পায় হেটে  দক্ষিণ দিকে মোখলেচুর রহমান প্রতিবন্ধী স্কুলের সামনে পৌঁছালে পুলিশি বাঁধার সম্মুখীন হয়। পরে সেখানেই বক্তব্য রাখেন ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুদ্দুসুর রহমান, মুক্তিযোদ্ধার সন্তান ওয়ালিউল্লাহ, ওয়ার্ড যুবলীগ নেতা মো. ফুয়াদ ভূইয়া ও যুবলীগ কর্মী মিঠু মুন্সী প্রমুখ। বক্তব্যে বীরমুক্তিযাদ্ধা ও আওয়ামী লীগ পরিবারের সন্তান ওয়ালিউল্লাহ বলেন, গত ৬ সেপ্টম্বর নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা মার্কার প্রার্থী মো. ইব্রাহিম ফারুক স্বতন্ত্র প্রার্থী চশমা মার্কার এসএম মহসিনের কাছে হেরে যান। ওই নির্বাচনে আমি ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদ্দুস মুন্সীর সমর্থকরা সবাই নৌকা মার্কার প্রার্থী ইব্রাহিম ফারুকের সমর্থক ছিলাম। এরপর ওয়ার্ড আওয়ামী লীগের অভ্যান্তরীন দ্বন্দের জের ধরে ওই রাতে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য আনছার উদ্দিন তার নিজের লোকজন দিয়ে নিজের বসতঘর কুপিয়ে ও পিটিয়ে ভাঙচুর করে । পরে ওই ঘটনায় ১৫ সেপ্টম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুদ্দুস মুন্সীর ১৭ নেতা-কর্মীর বিরুদ্ধে পটুয়াখালী আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। আমাদের কোন লোক আনছার উদ্দিনের বাড়িতে হামলার সঙ্গে জড়িত ছিল না। তাই মিথ্যা মামলার প্রতিবাদে স্বতঃস্ফুর্তভাবে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

ইউপি সদস্য ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনছার উদ্দিন বলেন, যারা মিছিল করেছেন তারা কেউ এলাকার বাসিন্দা না। মামলার হাত থেকে বাঁচার জন্য লোকজন ভাড়া করে আমার বিরুদ্ধে মিছিল করেছে।