বাউফলে ২৯ ডায়াগনস্টিক এ্যান্ড ক্লিনিকে অভিযান, ৬টি বন্ধ করে দেয়া হয়েছে

বাউফলে ২৯ ডায়াগনস্টিক এ্যান্ড ক্লিনিকে অভিযান, ৬টি বন্ধ করে দেয়া হয়েছে
ছবি: সংগৃহীত

মো.ফোরকান,  বাউফল, পটুয়াখালী প্রতিনিধি।।পটুয়াখালীর বাউফলে ২৯টি ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে রেজিষ্ট্রেশন,ও বিধি অনুযায়ী সরঞ্জামাদি ও অভিজ্ঞ লোকবল না থাকায় ৬টি ডায়াগনষ্টিক সেন্টার সিলগালা করা হয়েছে ।

তবে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে অবস্থিত ইসেব ডায়াগনষ্টিক সেন্টার অপরিচ্ছন্ন পরিবেশ ও অপ্রশিক্ষিত ব্যক্তি দিয়ে পরিক্ষা-নীরিক্ষা করলেও তা বন্ধ করা হয়নি বলে অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এ উপজেলায় ২১টি ডায়াগনষ্টিক ও ৯টি ক্লিনিক রয়েছে । শনিবার (২৯ মে) দিনভর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডাঃ প্রশান্ত কুমার সাহার নেতৃত্বে একটি টিম উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাঙের ছাতার মত গড়ে ওঠা ২৯টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন ।

শেফা ডায়াগনস্টিক সেন্টার,  নুহা ডায়াগনষ্টিক সেন্টার, নিউ লাইফ ডায়াগনষ্টিক সেন্টার, ইউনিক ডায়াগনষ্টিক সেন্টার, তাহসান গ্রীনল্যাব, কাশিপুর ডায়াগনষ্টিক সিলগালা করে দেয়া হয়েছে।  

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার বলেন, স্বাস্থ্য মহাপরিদর্শকের নির্দেশে শনিবার দিনভর এসব ক্লিনিকে অভিযান চালানো হয়েছে । 

তবে ৬টি ডায়াগনষ্টিক সেন্টারের রেজিসেট্রশন, পরিবেশ অধিদপ্তরের সার্টিফিকেট, কিংবা অভিজ্ঞ লোকজন না থাকায় তা বন্ধ করে দেয়া হয়েছে ।