বিএনপি নেতা মোয়াজ্জেমের গ্রেফতার ও বিচারের দাবিতে জবি ছাত্রলীগের বিক্ষোভ 

বিএনপি নেতা মোয়াজ্জেমের গ্রেফতার ও বিচারের দাবিতে জবি ছাত্রলীগের বিক্ষোভ 
ছবিঃ সংগৃহীত

মাহির আমির।। জগন্নাথ বিশ্ববিদ্যালয়।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশ্লীল-কুরুচিপূর্ণ মন্তব্য করার জন্য বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের দ্রুত গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

(বুধবার) দুপুর সাড়ে ১২ টায় ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে থেকে জবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলটি শুরু করে।

বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরবর্তীতে ভিক্টোরিয়া পার্কের মোড় হয়ে রায় সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান নেন। 

এসময় বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের দ্রুত গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। আলালের দুই গালে, জুতা মারো তালে তালে; আলালের চামড়া তুলে নিবো আমরা; ছাত্রলীগের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন;এমন স্লোগানে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ আশেপাশের এলাকা প্রকম্পিত হয়ে উঠে স্লোগানে। 

পরে বিক্ষোভ মিছিলটি রায়সাহেব বাজার মোড়ে এসে  বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুত্তলিকা দাহ করা হয়। ঘন্টাখানেক অবস্থানের পর বিক্ষোভ মিছিলটি পুনরায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে জবি ছাত্রলীগের সম্মেলন কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারী বিএনপি নেতা মোয়াজ্জেমকে দ্রুত গ্রেফতার করে বিচারের জোর দাবি জানাচ্ছি আমরা।