বিএমডব্লিউ ফাইভ সিরিজের নতুন সেডান এখন বাংলাদেশে

বিএমডব্লিউ ফাইভ সিরিজের নতুন সেডান এখন বাংলাদেশে
ছবিঃ সংগৃহীত

আজকাল বাংলা ডেস্কঃ ১৬ ফেব্রুয়ারি।। বাংলাদেশের বাজারে ফাইভ সিরিজের নতুন সেডান গাড়ির ঘোষণা দিলো বিএমডব্লিউ এশিয়া এবং এক্সিকিউটিভ মটরস লিমিটেড।

মঙ্গলবার রাজধানির তেজগাঁওয়ে বিএমডব্লিউ প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এক্সিকিউটিভ মটরস এর ডিরেক্টর অপারেশন্স মোঃ শামসুল আরেফীন বলেন, “এই নতুন বিএমডব্লিউ গাড়ির বাহিরের নকশায় সর্বোচ্চ গুরুত্বের পাশাপাশি অভ্যন্তরেও এসেছে নতুনত্ব। অধিক কার্যক্ষমতা সম্পন্ন ফাইভ সিরিজের এই গাড়িটিতে প্লাগইন হাইব্রিড প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে যা একই সাথে সাশ্রয়ী ও পরিবেশবান্ধব।”

তিনি আরও বলেন, এখন পর্যন্ত জার্মানিতে প্রস্তুতকৃত এই জেনারেশনের ৬ লক্ষ ফাইভ সিরিজ সেডান বিশ্বব্যাপী বিক্রি হয়েছে, যা এই শ্রেণীর সর্বাধিক বিক্রীত গাড়ি।
বিএমডব্লিউ নতুন ডিজাইনের কিডনি গ্রিল এবং এল-শেপড এলইডি হেডলাইটে গাড়ির সম্মুখভাগকে করেছে আরও আকর্ষণীয়। এছাড়াও নতুন থ্রি-ডি ডিজাইনের রিয়ার-লাইট এবং ট্র্যাপিজয়েডাল টেইল-পাইপ গাড়িটিতে এনেছে আধুনিকতার ছোঁয়া।

বিএমডব্লিউ ফাইভ সিরিজ এর নতুন ফিচার লাইভ ককপিট প্লাস-এ রয়েছে ১০.২৫ ইঞ্চি ডিসপ্লে সুবিধা। এছাড়াও অপশন হিসেবে ক্রেতারা লাইভ-ককপিট প্রফেশনাল বেছে নিতে পারে যাতে রয়েছে ১২.৩ ইঞ্চি ডিসপ্লে।
এইট-স্পিড স্টেপট্রোনিক ট্রান্সমিশন সম্বলিত শক্তিশালী ১৮৪ হর্সপাওয়ার ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের সাথে সংযোজিত হয়েছে ১০৯ হর্সপাওয়ারের হাইব্রিড প্রযুক্তি যা গাড়িটিকে করেছে আরও গতিশীল।

গাড়িটির স্পেশাল ফিচার ‘পার্কিং এসিস্ট্যান্ট প্লাস’ এর মাধ্যমে গাড়িটি স্বয়ংক্রিয় ভাবে সমান্তরাল এবং উঁচু-নিচু জায়গাতেও পার্ক করা যাবে। এতে আরও রয়েছে পার্কভিউ প্যানারোমা ভিউ এবং থ্রি-ডি টপ ভিউ যার মাধ্যমে গাড়িটিতে পাওয়া যাবে ৩৬০ ডিগ্রি ভিউ সুবিধা। 

এছাড়াও গাড়িটিতে রয়েছে রিভার্সিং এসিস্ট্যান্ট সুবিধা যার ফলে গাড়িটিসম্পূর্ণ স্বয়ংক্রিয় ভাবে ৫০ মিটার পেছনে যেতে সক্ষম। এছাড়াও এতে রয়েছে উন্নততর প্রযুক্তির স্মার্টফোন ইন্টিগ্রেশন সিস্টেম যা অ্যাপল কার-প্লে এবং এন্ড্রয়েড অটো প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনের সাথে গাড়ির সংযোগ তৈরিতে দারুণ ভাবে কার্যকর। এই নতুন বিএমডব্লিউ ফাইভ সিরিজের গাড়িটির মূল্য শুরু হয়েছে ১ কোটি ১৮ লাখ টাকা থেকে। এছাড়াও এর সাথে বিক্রয়োত্তর সেবা হিসেবে রয়েছে ৫ বছর এবং ৬০,০০০ কিলোমিটার পর্যন্ত বিনামূল্যে পার্টস, সার্ভিসিং, রিপেয়ার এবং মেইন্টেইনেন্স সুবিধ। নতুন এই বিএমডব্লিউ ফাইভ সিরিজ এর গাড়িটি দেখতে এবং টেস্ট ড্রাইভের জন্যে যেতে হবে এক্সিকিউটিভ মটরস এর শো-রুমে।