বেগম জিয়াকে বিদেশে পাঠানোর আবেদন ইতিবাচক হিসেবে দেখছে সরকার

বেগম জিয়াকে বিদেশে পাঠানোর আবেদন ইতিবাচক হিসেবে দেখছে সরকার
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান।। স্টাফ রিপোর্টার।। ০৬ মে, বৃহস্পতিবার।। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আবেদনকে সরকার ইতিবাচক হিসেবে দেখছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গতকাল বুধবার রাত সাড়ে ৮ টায় খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দার একটি আবেদন নিয়ে এসেছিল। আমরা এটি গ্রহণ করেছি। এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। আইন মন্ত্রণালয় এটি যে গাইডলাইন দেবে সেটি যাচাইবাছাই করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, যদি তার চিকিৎসার প্রয়োজন হয় তাহলে ইতিবাচক সিদ্ধান্ত নেবে সরকার।

এর আগে, বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দারসহ পরিবারের সদস্যরা। সেখানে তার চিকিৎসার বিষয়ে নানা আলোচনা শেষে বের হন তারা। তবে আলোচনার বিষয়বস্তু নিয়ে গণমাধ্যমে কিছু জানাননি স্বজনরা।

এদিকে, রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।
তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

তার অক্সিজেন লেভেল ওঠানামা করছে। করোনা ছাড়াও বেশ কিছু জটিল রোগে আক্রান্ত বেগম জিয়া বুধবার সকাল থেকে কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছেন। তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বুধবার আবার নতুন করে আরও কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছেন।