বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রগতিশীলদের ঐক্যবদ্ধ  হওয়ার আহবান 

বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রগতিশীলদের ঐক্যবদ্ধ  হওয়ার আহবান 
ছবি: সংগৃহীত

মো.নজরুল ইসলাম।।মানিকগঞ্জ প্রতিনিধি।।"বঙ্গবন্ধুর রক্তের ঋণে শপথ করি, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক শোষণ মুক্ত চেতনায় দেশ গড়ি"

আজ মানিকগঞ্জ শহরস্থ সাবিস মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার  আয়োজনে বিকেল ৫.০০ ঘটিকা থেকে সন্ধা ৭.০০ ঘটিকা পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ ১৫ আগষ্টের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা রেখে " বঙ্গবন্ধুর হত্যাকান্ড,পচাত্তরউত্তর রাজনীতিঃ আজকের প্রেক্ষিত শীর্ষক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় সংগঠনের সভাপতি এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ এর  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট সাখাওত হোসেন খান এর  সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী মুকুল। 
বিশেষ অতিথি বক্তব্য রাখেন  মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সালাম। মানিকগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম।  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড মুজিবুর রহমান মাস্টার,  জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের জেলা সাধারণ সম্পাদক জনাব আসলাম খান বাবু, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শ্রীমতী লক্ষী চ্যাটার্জী, বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল ইসলাম ইয়াকুব প্রমুখ। 
বক্তারা বলেন বাঙালি জাতি রাষ্ট্রের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সংক্ষিপ্ত জীবনে লড়াই সংগ্রাম ও জেল জুলুম নির্যাতন অত্যাচার সহ্য করে সংসার,সমাজ  ও রাষ্ট্রীয় বিপ্লবে সফল করেছেন। আমাদের একটা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় ১৯৭২ সালের সংবিধান দিয়েছেন। কিন্তু দুঃখের কথা হলো ১৯৭৫ সালে ১৫ আগষ্টে তার ঘনিষ্ঠ সহচর খোন্দকার মোস্তাক গং ও  মিত্ররাসহ স্বাধীনতা বিরোধীরা তাকে নির্মমভাবে হত্যা করেছেন। তার কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। এখন সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে শত বাঁধা দূর করে আমরা একসাথে কাজ করবো। বঙ্গবন্ধুর আদর্শে দেশ পরিচালনায় জননেত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্প বুকে নিয়ে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি ।অনেক ষড়যন্ত্র হচ্ছে। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সকল প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হলেই তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের পথ আরো সুগম হবে।