বাঙলা ভাষার শুদ্ধ উচ্চারণ চর্চা ভাষা শহীদদের প্রতি দেয়া অঙ্গীকার - প্রফেসর কালাম মাহমুদ

বাঙলা ভাষার শুদ্ধ উচ্চারণ চর্চা ভাষা শহীদদের প্রতি দেয়া অঙ্গীকার - প্রফেসর কালাম মাহমুদ

নরসিংদী প্রতিনিধিঃ বাঙলা বানান ও উচ্চারণ চর্চা (বাবাউচ) এর আয়োজনে আজ সন্ধ্যায় সংগঠনটির এডমিন শিক্ষাপ্রদীপ প্রফেসর কালাম মাহমুদ এর সভাপতিত্বে নরসিংদীর গ্র্যান্ড রেস্টুরেন্টে এক মনোজ্ঞ সভা অনুষ্ঠিত হয়।

সভায় গ্রুপের মডারেটর রিয়া রায়কে ফুল দিয়ে বরণ করা হয় এবং কিছু উপহার প্রদান করা হয়। তারপর গ্রুপ কর্তৃক বিভিন্ন সময়ে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার প্রাপ্তরা হচ্ছেন- সালমা রহমান, ঋত্বিকা সাহা, বিদ্যুৎ কুমার দাস।

বানান, উচ্চারণ তথা শুদ্ধ বাঙলা ব্যবহারে বাবাউচের সাফল্য, গুরুত্ব ও প্রসারের নানাদিক নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন- রিয়া রায় , সালমা রহমান, তৃষা আহমেদ, আবুল হাসান খোকন, মাহমুদুল হাসান, নূর হুমায়রা পিংকি, ঋত্বিকা সাহা, রূপা সাহা প্রমুখ।

প্রফেসর কালাম মাহমুদ তাঁর বক্তব্যের শুরুতেই গ্রুপের কার্যক্রমে মডারেটর রিয়া রায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নরসিংদীতে আগমন করায় অভিনন্দন জানান। 

বাবাউচের লক্ষ্য ও উদ্দেশ্য ব্যাখ্যা করে তিনি বলেন এই গ্রুপ আগামী দিনে  শুদ্ধবাঙলা প্রয়োগে আরো সক্রিয় ভূমিকা পালন করবে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে আপ্যায়নের আয়োজন করা হয় এবং ফটোসেশন সম্পন্ন হয়।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন শিক্ষক ও উপস্থাপক আলতাফ রাণা। সভায় সুস্মন মণি, তাথৈ, প্রান্তিক উপস্থিত থেকে সভাকে ঋদ্ধ করেন।