বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সৈয়দপুরে বিভোক্ষ মিছিল

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সৈয়দপুরে বিভোক্ষ মিছিল
ছবি সংগৃহীত

জাহিদুল হাসান জাহিদ/স্টাফ রিপোটার:কুষ্টিয়ায় স্বাধীনতা বিরোধী দুষ্কৃতকারী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীণ ভাস্কর্য ভাংচুর ও অবমাননা করার প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ ও মশাল মিছিলসহ প্রতিবাদ সমাবেশ করেছে সৈয়দপুর পৌর আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠন।

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নীলফামারী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোখছেদুল মোমিনের ডাকে বুধবার রাতে ওই কর্মসুচি পালন করা হয়।

শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দিনাজপুর রোড মোড়ে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

এতে বক্তব্য বলেন সৈয়দপুর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো.মোজাম্মেল হক, খাতামধুপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ডা. শাহাজাদা সরকার, বোতলাগাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান জুন, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, কামারপুকুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা রইজ উদ্দিন জোয়ার্দার মতি, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. আসাদুল ইসলাম আসাদ,পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. শিফাত সরকার, পৌর কৃষকলীগের সাধারন সম্পাদক আবু হেনা মো. মহসিন পুলক,উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি জুয়েল সরকার, পৌর মৎস্যজীবি লীগের সাধারন সম্পাদক মো. ইশা মিঠু, সৈয়দপুর উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর পরিষদের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান লিমন প্রমুখ।

প্রতিবাদ সমাবেশটি সঞ্চালনা করেন বোতলাগাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ছাত্রনেতা প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু সমাবেশে বক্তারা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর এবং তাঁকে অবমাননা করার প্রতিবাদ জানিয়ে ধর্ম ব্যবসায়ী মৌলবাদিদের উদ্দেশ্য হুশিয়ারি উচ্চারণ করে বলেন, বাংলাদেশের শান্তিপূর্ণ পরিবেশকে অশান্তি সৃষ্টি করার যে চক্রান্ত করা হচ্ছে তা সফল হতে দেয়া হবেনা।

তারা বলেন যারা বাংলাদেশকে অস্বীকার করে তারাই ভাস্কর্যের বিরুদ্ধে ফতোয়া জারি করে অশান্তির সৃষ্টি করছেন। বক্তারা বলেন, মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ধৈর্য ধারণ করতে বলেছেন। আমরা ধৈর্য ধরে আছি। মৌলবাদি ধর্ম ব্যবসায়ীরা শুনে রাখেন আমাদের পরীক্ষা নিবেন না। আমরা রাজপথে বের হলে পালাবার পথ পাবেন না। বক্তারা দৃঢ় কন্ঠে বলেন বাংলাদেশের প্রতিটি উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে। এজন্য দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয় সমাবেশ থেকে।

এরআগে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের স্মৃতি অম্লান চত্বর (জিআরপি- -মোড়) থেকে বিশাল মশাল ও বিক্ষোভ মিছিল বের করা হয়। উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের নেতৃত্বে মিছিলে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে এবং মৌলবাদিদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশস্থলে মিলিত হয়। এসব কর্মসূচীতে আওয়ামীলীগ ছাড়াও বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষজন অংশ নেন।