বিদ্রোহী প্রার্থী হওয়ায় লক্ষ্মীপুরের রায়পুরে ৫ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

বিদ্রোহী প্রার্থী হওয়ায় লক্ষ্মীপুরের রায়পুরে ৫ আওয়ামী লীগ নেতা বহিষ্কার
ছবিঃ সংগৃহীত
এস এম আওলাদ হোসেন,লক্ষ্মীপুর।।দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বিভিন্ন ইউপিতে অংশ নেওয়ায় আওয়ামী লীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে। রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক হাজি ইসমাইল খোকনের স্বাক্ষরিত এক চিঠিতে শুক্রবার (১৯ নভেম্বর) এ সিদ্ধান্ত জানানো হয়েছে।
চিঠিতে বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কোনো দলীয় নেতা নির্বাচনে সহযোগিতা করলে পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য- ২৮ নভেম্বম্বর রায়পুর উপজেলার ১০ টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটিতে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।
বহিষ্কার হওয়া নেতারা হলো রায়পুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফর উল্ল্যহ দুলাল হাওলাদার, চরপাতা ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য খোরশেদ আলম, কেরোয়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য বিল্লাল হোসেন বাবুল পাটোয়ারী, দক্ষিন চরবংশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মোল্লা ও দক্ষিন চরআবাবিল ইউনিয়ন আ’লীগের সদস্য আবু তাহের মুন্সি।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, “জেলা আওয়ামী লীগের সুপারিশে উপজেলা আওয়ামী লীগের সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশ নিয়ে নেতা–কর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করায় দলের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃঙ্খলাবিধি অনুযায়ী আওয়ামী লীগের বিদ্রোহী পাঁচ প্রার্থীকে সরাসরি বহিষ্কার করা হলো।
জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক উল্ল্যহ দুলাল হাওলাদার ও দক্ষিন চরবংশি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুর রশিদ মোল্লা বলেন, বহিষ্কারের বিষয়টি তারা এখনো জানেন না। তবে তারা দুইজনই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।