বিদেশী পিস্তুল ও গুলিসহ দুধর্ষ ডাকাত শৈলাশ প্রধান গ্রেফতার 

বিদেশী পিস্তুল ও গুলিসহ দুধর্ষ ডাকাত শৈলাশ প্রধান গ্রেফতার 
ছবি: সংগৃহীত

আবু তাহের, ষ্টাফ রিপোর্টার।।গাইবান্ধা সদর থানার একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী দুধর্ষ ডাকাত শৈলাশ প্রধান (৪৬) কে বিদেশী পিস্তুলসহ গ্রেফতার করেছে গাইবান্ধা জেলা পুলিশ। এ বিষয়ে আজ ১৪ জুন মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

প্রেস ব্রিফিং কালে জানা যায়- গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এর নির্দেশে এস,আই আমিনুর সঙ্গীয় ফোর্সসহ বিভিন্ন মামলার পলাতক আসামী দুধর্ষ ডাকাত শৈলাশ প্রধান (৪৬) কে বগুড়া জেলার সোনাতলা থানাধীন পাকুল্লা ইউনিয়নের পূর্ব সুজায়েতপুর চর হতে পুলিশি অভিযান পরিচালনা করে গ্রেফতার করে এবং গাইবান্ধা সদর থানায় নিয়ে আসে। পরে শৈলাশ প্রধান এর দেয়া তথ্য মতে তার নিজ বাড়ীর শয়ন ঘরের বক্স খাটের নিচ থেকে ১নরাউন্ড গুলি সহ ১টি বিদেশী পিস্তল উদ্ধার করে। 

গ্রেফতারকৃত আসামী শৈলাশ প্রধান (৪৬)গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের মৃত: রাধা চরন এর ছেলে । তার বিরুদ্ধে ৩টি হত্যা মামলা, ৩টি ডাকাতি, ১টি চাঁদাবাজি, ৪ টি চুরি এবং ১টি অস্ত্র মামলা সহ মোট ১২টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। এর মধ্যে গাইবান্ধা সদর থানায় সাজাপ্রাপ্ত ২টি। যার – ৬ মে ২২ ইং তারিখের ৩৯৫/৩৯৭ ধারার ১৮৬০ পেনাল কোডের এফআইআর নং- ১৩/১৮২, ও যার- ৯ ফেব্রুয়ারি ২২ ইং তারিখের ৩০২/৩৪ ধারার ১৮৬০ পেনাল কোডের এফআইআর নং-৭/৪৪ এবং ৪ টি জিআর পরোয়ানা মুলতবী রয়েছে। আনুমানিক ১০ থেকে ১৫ বছর আগে সে এই অস্ত্রটি ক্রয় করেছে। এরসাথে জড়িত বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার আবু খায়ের,অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল আবু লায়েছ মো: ইলিয়াস জিকু, সদর থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, তদন্ত অফিসার ওয়াহেদুল ইসলাম, ইন্সপেক্টর আফজাল হোসেন, এস,আই আমিনুর সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।