বনানী লেক থেকে কিশোরের মরদেহ উদ্ধার

বনানী লেক থেকে কিশোরের মরদেহ উদ্ধার
ছবিঃ সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। ২৬ জুন, শনিবার।।রাজধানীর বনানী ১১ নম্বর ফকরুদ্দিন ব্রিজের পাশের লেক থেকে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

লেকের পানিতে একজন ডুবে গেছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় শুক্রবার রাত ১০টার দিকে মরদেহটি উদ্ধার করা হয় বলে  নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মাহফুজ রিভেন।

তিনি বলেন, শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটে তাদের কাছে জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ ফোন আসে বনানী লেকে একজন ডুবে গেছেন। কিছুক্ষণের মধ্যেই সেখানে উদ্ধার অভিযান শুরু হয়।সঙ্গে সঙ্গে সেখানে আমাদের দুটি ইউনিট ছুটে যায়। এরপর প্রায় ১৫ বছর বয়সী এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। তার নাম পরিচয় জানার চেষ্টা করছি।

বনানী থানার ওসি নূরে আযম নিউজবাংলাদেশকে নিহত কিশোরের পরিচয় নিশ্চিত করে জানান, নিহত সাইফুল ইসলাম বুদ্ধিপ্রতীবন্ধি। সে ময়মনসিং জেলার রমজান আলীর ছেলে। ঢাকায় সে পরিবারের সাথে কড়াইল বস্তিতে থাকতো।

তিনি আরও জানান, নিহত কিশোর সাঁতার না জানা সত্ত্বেও বনানী লেকে নেমে পরে আর উঠতে পারেনি। সে যখন ডুবে যাচ্ছিলো তখন প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ৯৯৯ এ ফোন দিয়ে জানালে প্রায় দেড় ঘন্টার অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিস সাইফুলের মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।