বন্য হাতীর আক্রমণে রাঙ্গুনিয়ায় কৃষকের মৃত্যু 

বন্য হাতীর আক্রমণে রাঙ্গুনিয়ায় কৃষকের মৃত্যু 
ছবিঃ সংগৃহীত
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি।। ১৬ মে, রবিবার।। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বন্য হাতির আক্রমণে কাজী আবুল হা‌শেম আবু (৬৫) না‌মের এক কৃষ‌কের মৃত্যু হয়েছে।
আজ রোববার (১৬ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পদুয়া ইউ‌নিয়‌নের ত্রিপুরা সুন্দরী গ্রা‌মে এই ঘটনা ঘ‌টে।
ছে‌লে কাজী মো. মহ‌সিন জানান, তার পিতা প্রতিদিনের মতো আজও ত্রিপুরা সুন্দরী পাহা‌ড়ের পাদ‌দে‌শে তাদের কৃ‌ষি জ‌মি‌তে কাজ করতে গেলে এ সময় খাদ্যের খোঁজে পাহাড় থেকে নেমে আসা দলছুট ১০-১৫‌টি হাতীর একটি পাল পেছন থেকে তার বাবাকে আক্রমণ করে। এতে তার বাবার শরীরের বিভিন্ন অংশ গুরুতর আঘাত লাগে। এ সময় ঘটনাস্থল থেকে তার বাবাকে উদ্ধার করে হাসপাতা‌লে নি‌য়ে যাবার পথে মৃত্যু হয়। 
এ ব্যাপারে রাঙ্গু‌নিয়া রেঞ্জ কর্মকর্তা মাসুম ক‌বির ব‌লেন,  বন্য হাতির আক্রমণে আমরা খুবই আতংকিত। বন্যহাতি মানুষের ঘরবাড়ি, মানুষ হত্যা, ফসল নষ্ট এবং বন বিভাগের বাগান নষ্ট করতেছে প্রতিনিয়ত। বর্তমানে বন্যহাতির আতংকে আছি। অনেক সময় আমাদের অফিস ও চলে আসে। আজকেও হাতির আক্রমণে কাজী আবুল হাশেম আবু নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানান তিনি।
রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি বলেন, সকাল রাতে ৮টার দিকে কৃষক কাজী আবুল হাশেম আবু পদুয়া ইউনিয়নের ত্রিপুরা সুন্দরী পাহাড় নামক এলাকায় তার ধানক্ষেতে কাজ করছিল।এসময় হঠাৎ একদল বন্য হাতি এসে তার ওপর পেছন থেকে আক্রমণ করে। এতে কৃষক আবু গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।