বর্ণিল আয়োজনে বেরোবিতে বাংলা বর্ষবরণ উদযাপন

বর্ণিল আয়োজনে বেরোবিতে বাংলা বর্ষবরণ উদযাপন

তৌহিদুল ইসলাম, নিউজ করেসপনডেন্ট।। বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল চত্বর হতে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

‘এসো হে বৈশাখ, এসো এসো....’ গান ও বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। শিক্ষক, কর্র্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রায় বাংলা ও বাঙ্গালির নানা ঐতিহ্য প্রদর্শন করা হয়।

শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শিক্ষক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আপেল মাহমুদ ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পহেলা বৈশাখ উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী।

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুকের সঞ্চালনায় সমাপনী বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন ও পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান।