বরিশাল ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের চুরি হওয়া  ১০লাখ টাকার বৈদ্যুতিক তার নলছিটিতে উদ্ধার 

বরিশাল ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের চুরি হওয়া  ১০লাখ টাকার বৈদ্যুতিক তার নলছিটিতে উদ্ধার 
ছবি: সংগৃহীত

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি।। বরিশাল সিটি কর্পোরেশনের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট থেকে চুরি হওয়া প্রায় ১০লাখ টাকা মূল্যের বৈদ্যুতিক তামার তার ঝালকাঠির নলছিটি থেকে উদ্ধার করেছে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি)পুলিশ।  

   সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার দপদপিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য রিনা বেগমের বাড়ির সামনে হাওলাদার বাড়ির পুকুর থেকে এবিপুল পরিমান চোরাই তার উদ্ধার করা হয়েছে। 

   জানা গেছে, বরিশাল নগরীর রুপাতলী ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের সতের লাখ টাকা মূল্যের তামার তার চুরি হয়। এ ঘটনায় গত ১৭ জুলাই নিরাপত্তা প্রহরী আমিরুল ইসলাম সহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে কোতয়ালি মডেল থানায় বিসিসির পানি সরবরাহ বিভাগের সহকারী তত্ত্বাবধায়ক (চলতি দায়িত্ব) মোঃ সোহরাব হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

   বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আলম জানান, সিটি কর্পোরেশনের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট থেকে বিপুল পরিমান তামার তাঁর চুরি হওয়ার পরে কোতোয়ালি থানার একটি মামলা হয়।

      এদিকে আমরা গোপন সূত্রে তথ্য পেয়ে এখানে এসে পুকুরের পানির মধ্য থেকে আনুমানিক দশ লাখ টাকা তার উদ্ধার করেছি। কিভাবে এতো টাকার চোরাই তাঁর এখানে এসেছে বা কারা এনেছে তদন্ত করলে তার প্রকৃত তথ্য জানা যাবে বলে তিনি আরও জানান।

    তবে স্থানীয় বাসিন্ধাসহ সচেতন মহল মনে করে, দুই জেলার সীমান্তবর্তী এই ইউনিয়নের সংঘবদ্ধ কোন চক্র অবশ্যই এই ঘটনার সাথে জড়িত আছে। যেকারনে বরিশালে চুরি হওয়া বৈদ্যুতিক তাঁর এখানের পুকুরের পানির নীচ থেকে উদ্ধার করা হয়েছে। তাই স্থানীয় চোর চক্রকে চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তার করার জন্য ডিবি পুলিশের কাছে তারা দাবী জানান।