বালাগঞ্জ ও ওসমানীনগরে ৪৭৮টি পরিবারের মধ্যে এস ও এস শিশু পল্লী’র খাদ্যসামগ্রী বিতরণ 

বালাগঞ্জ ও ওসমানীনগরে ৪৭৮টি পরিবারের মধ্যে এস ও এস শিশু পল্লী’র খাদ্যসামগ্রী বিতরণ 
ছবিঃ সংগৃহীত

সিলেট প্রতিনিধি।। এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্যোগে সিলেটের ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের ৪৭৮টি সুবিধা বঞ্চিত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এস ও এস চিল্ড্রেন্স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ পরিবারব শক্তিশালীকরন কর্মসুচীর আওতায় ১২ মাস ব্যাপি ১ম পর্যায়ের কার্যক্রমের অংশ হিসেবে  গত রোববার ও মঙ্গলবার ওসমানীনগর উপজেলার দয়ামীরস্থ এস ও এস শিশু পল্লী সিলেট এর অভ্যন্তরে অনুষ্ঠিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা সমাজ সেবা অফিসার জয়তি দত্ত। এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান এস টি এম ফকর উদ্দিন।

বোয়ালজুর এলাকায় উজিয়ালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া। উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন তানবীর আহ্মদ। 
যথাযথ স্বাস্থ্যবিধি ও নিরাপদ দুরত্ব বজায় রেখে দুই উপজেলার পরিবার শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় এস ও এস শিশু পল্লী সিলেট কর্তৃক বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল পরিবার প্রতি ১). চাল - ২০ কেজি, ২). সয়াবিন তেল ০২ লিঃ, ৩). লবণ - ০২ কেজি, ৪). মসুর ডাল - ০২ কেজি, ৫). আলু - ০৫ কেজি, ৬). পিঁয়াজ - ০১ কেজি, ৭). গুড়ো দুধ ২০০ গ্রাম - ০১ প্যাকেট, ৮). চিনি - ০১ কেজি, ৯) মুড়ি - ২ কেজি, ১০). এনার্জি বিস্কুট - ২০ প্যাকেট, ১১). ডিম - ৩০ টি। 
উল্লেখ্য, করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার কর্তৃক গৃহিত সকল পদক্ষেপ এর সাথে একাত্ব হয়ে এবং বিশ্ব  স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে এস ও এস শিশু পল্লী কাজ করে আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে এস ও এস শিশু পল্লী সিলেট উপকারভোগীদের জন্য বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে। ইতিমধ্যেই ১ম পর্যায়ের কাজ সফল ভাবে সম্পন্ন হয়েছে এবং ২য় পর্যায়ের (অক্টোবর ২০২১ - সেপ্টেম্বর ২০২২) কার্যক্রম শুরু হয়েছে।