বালু উত্তোলন নিয়ে দ্বন্দ্বে বারইয়ারহাট পৌর মেয়রসহ গুলিবিদ্ধ ৩

বালু উত্তোলন নিয়ে দ্বন্দ্বে বারইয়ারহাট পৌর মেয়রসহ গুলিবিদ্ধ ৩
ছবি: সংগৃহীত

মোহাম্মদ হাসান।। ফেনী নদী থেকে বালি উত্তোলন নিয়ে  প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়েছেন চট্টগ্রামের বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন।

এসময় অশোক সেন ও সাহেদ খান দূখু নামের তার দুই সহযোগীও আহত হন।

শুক্রবার (১৪ অক্টোবর) সকাল ১১টার দিকে ওসমানপুর ইউনিয়নের ফেনী নদী এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  

জানা গেছে, করেরহাট ইউনিয়নে একটি বিদ্যুৎকেন্দ্রের জন্য জমি ভরাট করতে ফেনী নদী থেকে ড্রেজারে বালু উত্তালন করতে গিয়েছিলেন রেজাউল করিম।

এসময় ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হকের লোকজন তাদের ওপর হামলা চালায়। তাদের ছোঁড়া গুলিতে মেয়রসহ তিনজন আহত হন।
চেয়ারম্যান মজিবুল হকের দাবি, মেয়র রেজাউল তার ইজারা নেওয়া এলাকায় অবৈধভাবে বালু তুলতে এলে ঝামেলা হয়। এ ঘটনায় তার কোনো সম্পৃক্ততা নেই।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহমুদা আক্তার বলেন, দুপুর ১২টার দিকে গুলিবিদ্ধ হয়ে তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। রেজাউল করিমের কোমরে, অশোক সেনের শরীরের বিভিন্ন স্থানে ছররা গুলি বিদ্ধ হয়। তাদের প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জোরারগঞ্জ থানার ওসি মো. নুর হোসেন মামুন বলেন, ফেনী নদী থেকে বালু উত্তোলন নিয়ে দ্বন্দ্বের ঘটনায় বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিমসহ ৩জন গুলিবিদ্ধ হয়েছে বলে শুনেছি। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।