মানিকগঞ্জে বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক মুঠোফোনে ধারণ করে ব্ল্যাকমেইল, গ্রেফতার -১

নজরুল ইসলাম।।মানিকগঞ্জ প্রতিনিধি।।মানিকগঞ্জে সিপিসি-৩, র‍্যাব-৪ এর অভিযানে মোবাইল ফোনে উৎপাদন ও ধারণকৃত পর্ণগ্রাফি সহ ০১জন গ্রেফতার।

গতকাল ৭ সেপ্টেম্বর বিকেল ৫:৩০ মিনিটে  সিপিসি-৩, র‍্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার শিবালয় থানার বরংগাইল এলাকায় মোঃ লাভলু মিয়া (৪৪) নামের ব্যক্তিকে পর্ণগ্রাফি উৎপাদন ও সংরক্ষণের দায়ে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত মোঃ লাভলু মিয়ার বাবার নাম মৃত মানিক মিয়া। সে মানিকগঞ্জ জেলার শিবালয় থানার কলাগাড়িয়া এলাকার বাসিন্দা।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন, উদ্ধার করা হয়েছে যার দ্বারা পর্ণ ভিডিও ও ছবি উৎপাদন এবং যার মধ্যে উক্ত উৎপাদিত পর্ণ ভিডিও ও ছবি সংরক্ষণ করা আছে।

লেঃ কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গ্রেফতারকৃত লাভলু মিয়া একজন ভিকটিমকে(নাম ঠিকানা গোপনীয়) বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘ ৫-৬ বছর ধরে ভিকটিমের সাথে শারিরীক সম্পর্ক করে আসছিলো এবং গোপনে সুকৌশলে উক্ত শারিরীক সম্পর্কের স্পর্শকাতর ভিডিও ও ছবি নিজের মোবাইল ফোনের মাধ্যমে ধারণ করে রাখতো। অতঃপর ভিকটিম জানতে পারে  যে, লাভলু মিয়া বিবাহিত  এবং দুই সন্তানের জনক। এরপর সেই নারী লাভলুর সাথে যোগাযোগ বন্ধ করে দিয়ে পারিবারিকভাবে অন্যত্র বিয়ে করে। সেই নারীর বিয়ের খবরে লাভলু শারিরীক সম্পর্কের স্পর্শকাতর ভিডিও এবং ছবি ফেসবুক, ইমো সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিকটিমের স্বামী ও আত্মীয়-স্বজনকে দেখিয়ে মোটা অংকের টাকা দাবি সহ ভিকটিমের সংসার ভেংগে দেওয়ার বিভিন্ন হুমকি প্রদান করে আসছিলো।

তিনি আরো জানান, পরবর্তীতে ভুক্তভোগী নারী ঘটনার আইনগত প্রতিকার চেয়ে র‍্যাব-৪, সিপিসি-৩, মানিকগঞ্জ-এ উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করেন। এর পর র‍্যাব-৪, সিপিসি-৩, অভিযোগের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে মানিকগঞ্জ জেলার শিবালয় থানাধীন বরংগাইল বাসস্ট্যান্ড সংলগ্ন উত্তর পাশে জনৈক মোঃ নিজামুদ্দিন এর পান-সিগারেটের দোকানের সামনে হতে অভিযুক্ত লাভলুকে গ্রেফতার করে এবং তার মোবাইলে সংরক্ষিত ভুক্তভোগী নারীর স্পর্শকাতর ভিডিও ও ছবি থাকায় ভিকটিমের অভিযোগের সত্যতা পায়।

উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত লাভলু মিয়ার বিরুদ্ধে মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।