বি এন পির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এর ইন্তেকাল

বি এন পির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এর ইন্তেকাল
ছবিঃ সংগৃহীত

আজকাল বাংলা ডেস্ক। ১৬ মার্চ, মংগলবার।। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ মারা গেছেন।  বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

উন্নত চিকিৎসার জন্য গত ১ ফেব্রুয়ারি রাতে সিঙ্গাপুরে নেয়া হয় এই রাজনীতিককে। সেখানেই মাউন্টন এলিজাবেথ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে অসুস্থ হয়ে পড়লে গত ২৯ ডিসেম্বর মওদুদ আহমেদকে রাজধানীর একটি হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ১৩ জানুয়ারি সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। এরপর শারীরিক অবস্থার উন্নতি হলে ২০ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় ফিরে যান তিনি। তবে অবস্থার অবনতি হলে পরদিনই আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৪০ সালের ২৪ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় জন্ম নেন মওদুদ আহমেদ। ১৯৭৯ সালে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। রাজনৈতিক জীবনে তিনি বিভিন্ন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। সবশেষ অষ্টম জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।