ভোলায় কোষ্ট গার্ডের অভিযানে অস্ত্রসহ ডাকাত দলের ১০ সদস্য আটক

ভোলায় কোষ্ট গার্ডের অভিযানে অস্ত্রসহ ডাকাত দলের ১০ সদস্য আটক
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। ভোলায় মেঘনা নদীতে কোস্ট গার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ সিদ্দিক বাহিনীর ১০ জন সক্রিয় ডাকাত আটক করেছে কোষ্ট গার্ড। 

বুধবার (২৮ সেপ্টেম্বর ২০২২) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ সন্ধ্যা আনুমানিক ১৮০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট চরমানিকা কর্তৃক ভোলা জেলার চরফ্যাশন থানাধীন মেঘনা নদীর চরপিয়াল সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উক্ত এলাকায় দেশীয় অস্ত্রসহ ডাকাতদল সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকসহ ১০ জন ডাকাতকে আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহত 'এফ বি শিবসা' নামক দ্রুতগামী একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা জব্দ করা হয়। অভিযানের সময় আটককৃত ডাকাতদল কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে তাদের ব্যবহৃত বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র পানিতে ফেলে দেয়। ডাকাত দলের প্রধান সিদ্দিক দীর্ঘদিন যাবত মাদক কারবারির সাথে জড়িত এবং পিরোজপুর নাসেরাবাদ থানায় ইতিমধ্যে তার নামে মাদক আইনে মামলা রয়েছে। আটককৃত ডাকাত দলের সদস্যরা মোঃ সিদ্দিকুর রহমান মোড়ল (৫৫), আবুল হোসেন (৪৫), মোঃ আঃ মান্নান(৪২), আবুল হোসেন সরদার (৫০), পিতা-মৃত হাফিজুর সরদার, গোলাম বারী গাজী (৪৪), মোঃ সবুজ হোসেন (৩০), মোঃ কেরামত কারিকর (৫৫), মোঃ নুরুল ইসলাম (খোকন), মোঃ আঃ মালেক (৫০) এবং মোঃ আইয়ুব আলী মোল্লা (৬৪) সকলেই সাতক্ষীরা ও খুলনা জেলার বাসিন্দা। 


তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত দেশীয় অস্ত্র ও অন্যান্য মালামাল এবং আটকৃত ডাকাতদের চরফ্যাশন দক্ষিণ আইচা থানায় হস্তান্তর করা হয়।