ভূয়া জামিননামা মামলা : গাইবান্ধার কারারক্ষী মোজাম্মেলকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ

ভূয়া জামিননামা মামলা : গাইবান্ধার কারারক্ষী মোজাম্মেলকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ
ছবিঃ সংগৃহীত

আবু তাহের। স্টাফ রিপোর্টার।। ১৫ এপ্রিল, বৃহস্পতিবার।। ভুয়া জামিননামা বানিয়ে হাইকোর্ট থেকে একটি হত্যা মামলার আসামিকে জামিন চেষ্টা ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি গাইবান্ধার কারারক্ষী মোজাম্মেল হককে গ্রেফতার করেছে ঢাকা থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান বৃহস্পতিবার রাত ৯টার দিকে মোজাম্মেল হককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা থেকে আসা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল জেলা কারাগার এলাকা থেকে কারারক্ষী মোজাম্মেল হককে গ্রেফতার করে। পরে তাকে সাদা মাইক্রোবাসে করে ঢাকা ডিবি কার্যালয়ে নিয়ে গেছে ডিবি পুলিশের ওই দলটি। তবে কী কারণে তাকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে সে বিষয়ে বিস্তারিত কোন তথ্য জানাতে পারেননি তিনি। 

গ্রেফতার মোজাম্মেল হক গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন। তিনি গাইবান্ধা জেলা কারাগারে কারারক্ষী পদে কর্মরত বলেও জানান ওসি। 

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, মোজাম্মেল হক এরআগে ঠাকুরগাঁও জেলা কারাগারে কর্মরত ছিলেন। ২০১৯ সালে মোজাম্মেল হক ভুয়া জামিননামা তৈরি করে হাইকোর্ট খেকে কারাগারে থাকা একটি হত্যা মামলার আসামিকে জামিন চেষ্টা করেন। পরে আদালতে ভূয়া জামিননামার ঘটনাটি প্রকাশ হয়ে পড়ে। এ ঘটনায় প্রতারণার অভিযোগে মোজাম্মেল হকের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়ের হয়। আদালতের নির্দেশে মামলার তদন্তের দায়িত্ব পায় গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশ।